বেরোবির আসন ফাঁকা ২৯২ , ডাকা হয়েছে ভর্তিচ্ছুদের

Image

বেরোবি প্রতিবেদক,২৭ জানুয়ারী ২০২৩:

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষে শূন্য আসনে সাক্ষাৎকার ও ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এ, বি ও সি-ইউনিটে ফাঁকা থাকা ২৯২ আসনে ভর্তি করা হবে। আগামী ৫ ও ৬ ফেব্রুয়ারি এ প্রক্রিয়া চলবে।

আরো পড়ুন:ইবিতে এখনও খালি ৩০৫ আসন।

ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথম বর্ষে সবচেয়ে বেশি আসন ফাঁকা রয়েছে ‘এ’ ইউনিটে ২১৯টি। এ ছাড়া ‘বি‘ ইউনিটে ৩৪ ও ‘সি’ ইউনিটে ৩৯টি আসন ফাঁকা রয়েছে।

আসন শূন্য থাকা বিভাগগুলো হলো- বাংলা (BAN), ইংরেজি (ENG), ইতিহাস ও প্রত্নতত্ত্ব (HIS), সমাজবিজ্ঞান (SOC), জেন্ডার এন্ড ডেভেলপমেন্ট স্টাডিজ (GDS), গণযোগাযোগ ও সাংবাদিকতা (MCI), লোকপ্রশাসন (PAD), ম্যানেজমেন্ট স্টাডিজ (MGT), মার্কেটিং (MKT), ফাইন্যান্স এন্ড ব্যাংকিং (F&B), ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস্ (MIS), গণিত (MAT), পরিসংখ্যান (STA), পদার্থবিজ্ঞান (PHY), ভূগোল ও পরিবেশ বিজ্ঞান (GES) ও দুর্যোগ ব্যবস্থাপনা (DSM)। এসব বিভাগে ভর্তি ফি সর্বোচ্চ ১০ হাজার ১২৫ টাকা।

আগামী ৫ ফেব্রুয়ারি মেধাক্রম ‘এ’ ইউনিটে ১৫৪২ হতে ৫০০০ পর্যন্ত, ‘বি’ ইউনিটে ৯৪৮ হতে ১৫০০ পর্যন্ত ও ‘সি’ ইউনিটে ৯২৬ হতে ১৫০০ পর্যন্ত সাক্ষাৎকার নেওয়া হবে। সংশ্লিষ্ট অনুষদের কার্যালয়ে সকাল ১০টা থেকে ৩টা পর্যন্ত এ প্রক্রিয়া চলবে। বিকেল ৫টায় ফল প্রকাশ করা হবে। ভর্তি চলবে ৬ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে ২টা পর্যন্ত।

সাক্ষাৎকারের সময় নিম্নলিখিত কাগজপত্র সঙ্গে আনতে হবে:
১. জিএসটি গুচ্ছের ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের মূলকপি (কক্ষ পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত);
২. এস.এস.সি/সমমান ও এইচ.এস.সি/সমমান পরীক্ষা পাসের মূল নম্বরপত্র।
৩. এইচ.এস.সি/সমমান পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ডের একটি ফটোকপি;
৪. ২(দুই) কপি সদ্যতোলা পাসপোর্ট সাইজের রঙিন ছবি;
৫. বিভাগীয় অফিস থেকে ভর্তি ফরমের হার্ডকপি সংগ্রহ করে পুরণপূর্বক মূলকপিসহ একটি ফটোকপি জমা দিতে হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।