৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি জানুয়ারিতে, প্রিলি মার্চের মধ্যে

Image

৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি আগামী বছরের জানুয়ারির প্রথম সপ্তাহে প্রকাশের পরিকল্পনা করা হয়েছে। ওই বছরের মার্চের মধ্যে এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা আয়োজন করা হবে। বিজ্ঞপ্তি প্রকাশের সময় পিছিয়ে যাওয়ায় চাকরিপ্রার্থীরা বয়সে ছাড় পাবেন।

পিএসসি’র একটি সূত্র জানিয়েছে, বয়সে ছাড় দেওয়ার বিষয়টি জটিল হওয়ায় আগের বিধি অনুযায়ী বিজ্ঞপ্তি প্রকাশের বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। তবে পূর্ব পরিকল্পনা অনুযায়ী জানুয়ারিতেই বিজ্ঞপ্তি প্রকাশে জোর দিয়েছেন পিএসসি কর্মকর্তারা। এক বছরে একটি বিসিএস শেষ করার পরিকল্পনা থেকেই জানুয়ারিতে বিজ্ঞপ্তি প্রকাশ করতে চায় সংস্থাটি।

আরও পড়ুন: ৪১তম বিসিএস: নন-ক্যাডারে নিয়োগ হতে পারে ১৫০০ জন

পিএসসির আরেকটি সূত্র জানিয়েছে, ৪৬তম বিসিএস থেকে এক বর্ষপঞ্জিতে একটি বিসিএস শেষ করতে চায় সাংবিধানিক প্রতিষ্ঠানটি। এজন্য প্রতি ছয় মাস অন্তর একটি করে বিসিএসের ফল প্রকাশের উদ্যোগ নেওয়া হয়েছে। সবকিছু ঠিক থাকলে ২০২৪ সালের জানুয়ারি মাসের শুরুতে ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

এ বিষয়ে পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন  বলেন, ‘জানুয়ারির শুরুতে ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করার পরিকল্পনা করা হয়েছে। বিজ্ঞপ্তি জানুয়ারিতে হলেও নভেম্বরে যাদের বয়স শেষ হয়ে যাবে আমরা তাদেরকেও আবেদনের সুযোগ দেব। তাদের জন্য বয়সে ছাড় দেওয়া হবে। আমরা কাউকে বঞ্চিত করবো না।’

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।