২৭ ডিসেম্বর থেকে বিদ্যালয় পর্যায়ে বই বিতরণ করার নির্দেশ

Image

ডেস্ক,১৮ ডিসেম্বর ২০২২: প্রাথমিক স্তরের পাঠ্যবই বিতরণ নির্দেশিকা অনুমোদন দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। ২০২৩ শিক্ষাবর্ষের প্রাক-প্রাথমিক শ্রেণি, প্রাথমিক স্তর এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বিনামূল্যের পাঠ্যপুস্তক বিতরণের নির্দেশিকা অনুযায়ী— আগামী ২৭ ডিসেম্বর থেকে বিদ্যালয় পর্যায়ে বই বিতরণ করার নির্দেশনা দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর।

নির্দেশনায় বিভাগীয় উপরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও উপজেলা শিক্ষা অফিসারদের বিষয়টি মনিটরিংসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের উপপরিচালক মো. ইমামুল ইসলামের সই করা অফিস আদেশে বই বিতরণ নির্দেশিকা বাস্তবায়ন এবং ২৭ ডিসেম্বর থেকে বই বিতরণ মনিটিং করার কথা বলা হয়।

আরো পড়ুন: প্রাথমিক শিক্ষক‌দের নন ভ্যা‌কেশনাল ঘোষণার দাবি  

অফিস আদেশে বলা হয়, ২০২৩ শিক্ষাবর্ষের প্রাক-প্রাথমিক শ্রেণি, প্রাথমিক স্তর এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বিনামূল্যের পাঠ্যবই বিতরণের নির্দেশিকা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় অনুমোদন দিয়েছে।

এমতাবস্থায়, অনুমোদিত নির্দেশিকা অনুযায়ী, ২০২৩ শিক্ষাবর্ষের প্রাক-প্রাথমিক শ্রেণি, প্রাথমিক স্তর এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পাঠ্যপুস্তক আগামী ২৭ ডিসেম্বর তারিখ থেকে বিদ্যালয় পর্যায়ে বিতরণ করার জন্য অনুরোধ করা হলো।

আরো পড়ুন: প্রাথমিক শিক্ষকদের শীতকালীন ছুটি বাতিল

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।