প্রাথমিক শিক্ষকদের শীতকালীন ছুটি বাতিল

Image

নিজস্ব প্রতিবেদক,১৮ ডিসেম্বর ২০২২: প্রাথমিক শিক্ষকদের শীতকালীন ছুটি বাতিল করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। বৃত্তি পরীক্ষা, তৃতীয় প্রান্তিকে শিক্ষার্থীদের মূল্যায়ন ও ফল প্রকাশ, বই বিতরণ ও বই উৎসবের প্রস্তুতি নিতে শিক্ষক-কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। তবে, আগামী ২৫ ডিসেম্বর বড়দিনের ছুটি বহাল থাকবে। আগামী ২২ ডিসেম্বর থেকে ২৮ ডিসেম্বর শীতকালীন ছুটি থাকার কথা ছিলো।

রোববার বিকেলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পলিসি এবং অপারেশন শাখার পরিচালক মনীষ চাকমা দৈনিক শিক্ষাবার্তা ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আরো পড়ুন:প্রাথমিকে উত্তীর্ণদের নিয়োগ পেতে ডোপ টেষ্ট করতে হবে

তিনি জানান, বৃত্তি পরীক্ষা, শিক্ষার্থীদের মূল্যায়ন, বই বিতরণ ও বই উৎসবের প্রস্তুতি নিতে শিক্ষক কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। তবে, বড়দিনের ছুটি বহাল থাকবে।

জানা গেছে, আগামী ৩০ ডিসেম্বর প্রাথমিকের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর ১ জানুয়ারি বই উৎসব। জেলা ও উপজেলায় বই যাওয়া শুরু হয়েছে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বার্ষিক বা তৃতীয় প্রান্তিক পরীক্ষা আগামীকাল সোমবার শেষ হবে। এ পরীক্ষার ফল ২১ ডিসেম্বরের মধ্যে প্রকাশ করতে হবে শিক্ষকদের।

রোববার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে শীতকালীন ছুটি বাতিল করে জারি করা নির্দেশনায় বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকাসহ বর্ষপঞ্জি ২০২২ যিশু খ্রিস্টের জন্মদিন (বড় দিন) ও শীতকালীন অবকাশের জন্য ২২ থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত ছুটির উল্লেখ রয়েছে। আগামী ৩০ ডিসেম্বর প্রাথমিক স্তরের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রাথমিক স্তরের বৃত্তি পরীক্ষার প্রস্তুতি, ডিআর, ২০২৩ শিক্ষাবর্ষের বই বিতরণ কার্যক্রম, বই বিতরণ উৎসবের প্রস্তুতি এবং ২০২২ শিক্ষাবর্ষের তৃতীয় প্রান্তিকের মূল্যায়ন ও ফল প্রকাশের জন্য শীতকালীন অবকাশ সংক্রান্ত ছুটি বাতিল করা হলো। তবে যিশু খ্রিস্টের জন্মদিনের (বড় দিন) ছুটি বহাল থাকবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।