১১ দফা দাবিতে টাঙ্গাইল টেক্সটাইল ইনস্টিটিউট শিক্ষার্থীদের বিক্ষোভ

tangail-textileওয়াইফাই সমস্যা, মিল ভিজিট চালুসহ ১১ দফা দাবিতে বিক্ষোভ করেছে টাঙ্গাইল টেক্সটাইল ইনস্টিটিউটের (টিটিআই) শিক্ষার্থীরা। রোববার (১৩ নভেম্বর) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ক্যাম্পাসের স্বাধীনতা চত্বরে তারা এ বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

এর আগে ১১ দফা দাবি সম্বলিত একটি আবেদনপত্র অধ্যক্ষ অফিসে জমা দেয় শিক্ষার্থীদের প্রতিনিধিদল। এ সময় অধ্যক্ষ ইঞ্জিনিয়ার এনামুল হক বেশিরভাগ দাবি না মানার কথা জানালে শিক্ষার্থীরা আন্দোলনে উত্তাল হয়ে পড়ে ও শ্লোগান দিতে থাকে।

শিক্ষার্থীদের দাবিগুলো হচ্ছে- ওয়াইফাই চালু ও নেট জোনের ব্যবস্থা, মিল ভিজিটের ব্যবস্থা করা, প্রতিষ্ঠানের বাস সচল করা, ক্যান্টিন চালু, ঝুঁকিপূর্ণ জুট স্পিনিং শেডের সমাধান, পূর্বের ন্যায় ইমপ্রুভ পরীক্ষার ব্যবস্থা, কলেজের সামনের রাস্তায় স্পিড ব্রেকার বসানো ও দুর্গন্ধযুক্ত ডাস্টবিন অপসারণের উদ্যোগ গ্রহণ, নিয়মিত সাংস্কৃতিক ও ক্রীড়া অনুষ্ঠানের ব্যবস্থা কার, কন্টিনিউয়াস পরীক্ষায় দৈনিক ১টি বিষয়ে পরীক্ষা গ্রহণ ও ক্যাম্পাসের সার্বিক পরিবেশ উন্নতি করা।

পরে এ বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদের সঙ্গে আগামীকাল (১৪ নভেম্বর) বসার কথা জানালে শিক্ষার্থীরা আন্দোলন আপাতত স্থগিত ও ক্লাস বন্ধ রাখার ঘোষণা দেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।