সমবায় অধিদপ্তরের ৭ বছর আগের ভাইভার ফল ৯০ দিনের মধ্যে প্রকাশের নির্দেশ

Image

নিজস্ব প্রতিবেদক,১৩ মার্চ ২০২৩: সমবায় অধিদপ্তরের বিভিন্ন পদে ৮৭ জনকে নিয়োগের লক্ষ্যে ৭ বছর আগে নেয়া ভাইভা পরীক্ষার ফল আগামী ৯০ দিনের মধ্যে প্রকাশের নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

সোমবার এ সংক্রান্ত একটি রুল যথাযথ ঘোষণা করে বিচারপতি কাশেফা হোসেন ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ এই রায় দিয়েছে।

আরো পড়ুন: স্থানীয়-রাবি শিক্ষার্থী সংঘর্ষ: পুলিশের মামলায় অজ্ঞাত আসামি ৩০০

আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার নূর উস সাদিক।

আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া জানান, সমবায় অধিদপ্তর বিভিন্ন পদে নিয়োগের জন্য ২০১৪ সালের ২৭ ডিসেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করে। সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী রিটকারীরা আবেদন করেন। পরে যথাক্রমে তারা লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হন। এরপর তাদের ভাইভা পরীক্ষাও নেয়া হয়। কিন্তু ফল প্রকাশ করা হয় না। এভাবে দীর্ঘ প্রায় ৬ বছর পার হওয়ার পরও সমবায় অধিদপ্তর পরীক্ষার ফল প্রকাশ না করায় ৮৭ জনের পক্ষে ১৫ জন হাইকোর্টে রিট দায়ের করেন।

সেই রিটের শুনানি নিয়ে গত বছর হাইকোর্ট রুল জারি করে। এরপর সেই রুলের ওপর দীর্ঘ শুনানি শেষে আদালত সোমবার রায় ঘোষণা করে। রায়ে আদালত ৯০ দিনের মধ্যে ফল প্রকাশ করতে সমবায় অধিদপ্তরকে নির্দেশ দিয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।