চতুর্থ গনবিজ্ঞপ্তিতে নিয়োগ: প্রার্থীদের চূড়ান্ত সুপারিশ কবে জানা গেল

চতুর্থ গণবিজ্ঞপ্তি:

ডেস্ক,১৩ মার্চ ২০২৩: বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক হিসেবে নিয়োগের প্রাথমিক সুপারিশপ্রাপ্তদের পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণ চলাকালীন নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র দেওয়া হতে পারে। এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের ইতিবাচক সাড়া পাওয়া গেছে।

সোমবার (১৩ মার্চ) শিক্ষাবার্তার সাথে আলাপকালে এ তথ্য জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব মো. ওবায়দুর রহমান।

জানা গেছে, চতুর্থ গণবিজ্ঞপ্তিতে নিয়োগের জন্য ৩২ হাজারের বেশি প্রার্থীকে প্রাথমিকভাবে সুপারিশ করা হয়েছে। এই প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণ শুরু হবে আগামী ২০ মার্চের পর। ফরম পূরণের জন্য এক মাস সময় দেওয়া হবে। ফরম পূরণ চলাকালীনই প্রার্থীদের নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র দেওয়া হতে পারে।

এনটিআরসিএ’র একটি ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, প্রাথমিক সুপারিশপ্রাপ্তদের দ্রুত সময়ের মধ্যে চূড়ান্ত সুপারিশপত্র দিতে ইতোমধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের সাথে আলোচনা করেছে এনটিআরসিএ। ভেরিফিকেশন ফরম পূরণকালীন সময়েই প্রার্থীদের চূড়ান্ত সুপারিশপত্র দিতে ইতিবাচক সাড়া দিয়েছে মন্ত্রণালয়।

আরও পড়ুন: ৩২ হাজারের নতুন শিক্ষকের পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণ অনলাইনে

ওই সূত্র আরও জানায়, পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণকালীন আর ফরম জমা দেওয়ার পর চূড়ান্ত যোগদানপত্র দেওয়া একই কথা। সেজন্য এবার ভেরিফিকেশন ফরম পূরণ করার সময়ই প্রার্থীদের চূড়ান্ত সুপারিশ করা হতে পারে। শিগগিরই এ বিষয়ে শিক্ষামন্ত্রীর সাথে আলোচনা করা হবে। মন্ত্রীর সম্মতি পাওয়া গেলে দ্রুতই কাজ শুরু করা হবে।

এ প্রসঙ্গে এনটিআরসিএ’র সচিব বলেন, আমরা প্রার্থীদের দ্রুত চূড়ান্ত সুপারিশপত্র দিতে চাই। এজন্য যা করার তাই করবে এনটিআরসিএ। আমরা মন্ত্রণালয়ের সাথে বিষয়টি নিয়ে আলোচনা করেছি। আশা করছি তারাও এ বিষয়ে পজিটিভ চিন্তা করবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।