সংসদে পাঠ্যপুস্তকে বিবর্তনবাদ নিয়ে বিতর্ক

Image

নিজস্ব প্রতিবেদক | ২৪ জানুয়ারি, ২০২৩:

পাঠ্যপুস্তকে ডারউইনের বিবর্তনবাদ অন্তর্ভুক্ত করার কঠোর সমালোচনা করেছেন জাতীয় পার্টির সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু। তিনি বলেন, বানর থেকে মানুষ হয় এটা ধর্মবিরোধী প্রচার। মুসলমান হিসেবে আমরা আদমের সন্তান। এখানে বানর থেকে মানুষ হওয়ার সুযোগ নেই। এটা ইসলামের প্রতি আঘাত। এ বিষয়ে ব্লাসফেমি আইন করা উচিত।

আরো পড়ুন:৬ষ্ঠ শ্রেণীর বইয়ে যৌনশিক্ষার সুড়সুড়ি

গতকাল সোমবার জাতীয় সংসদে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় তিনি এসব কথা বলেন।

টিপু বলেন, জার্মানিতে ব্লাসফেমি আইন আছে। প্রয়োজন হলে তাদেরটা এনে দেখে কিছু কাটছাঁটের মাধ্যমে আমাদের দেশে যারা ধর্মবিরোধী কর্মকাণ্ড করে ব্লাসফেমি আইন করে তাদের বিচার করতে হবে। না হলে দেশে অরাজকতা সৃষ্টি হবে। পাঠ্যপুস্তকে কারা এসব বিতর্কিত বিষয় দিয়েছে তা বের করতে একটি কমিশন গঠনের দাবিও জানান তিনি।

ডলারের সংকটের জন্য ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও লিজিং কোম্পানিগুলোকে দায়ী করে টিপু বলেন, এরা রক্ষক হয়ে মানুষের আমানত ভক্ষণ করছে। যেসব ব্যাংক ঋণখেলাপি হচ্ছে বেশি এবং ইচ্ছাকৃত যোগসাজশে ঋণ খেলাপ করছে তাদের চেয়ারম্যান ও পরিচালনা পর্ষদ বাতিল করে প্রশাসক নিয়োগ করারও দাবি জানান তিনি।

১০ শতাংশ করে বিদেশ থেকে অপ্রদর্শিত আয় দেশে আনার সুযোগ দেওয়ার পর কত টাকা দেশে ফেরত এসেছে তা জানাতে আগামী অধিবেশনে অর্থমন্ত্রীর বক্তব্য দাবি করেন তিনি। একই সঙ্গে আর্থিক প্রতিষ্ঠানের দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি করেন জাপার এ এমপি।

সংসদে আরও বক্তব্য দেন সরকার দলীয় সংসদ সদস্য ও প্রাথমিক শিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, এসএম শাহজাদা, পংকজ নাথ, নজরুল ইসলাম বাবু।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।