শিক্ষক সংকট পূরনের দাবীতে মহাসড়ক অবরোধ, শিক্ষক অবরুদ্ধ

laxmipur2লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুর সরকারী মহিলা কলেজ শিক্ষক সংকট পূরণের দাবীতে লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে কলেজের শিক্ষার্থীরা। এর আগে কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমান ও উপাধাক্ষ্য মো. সফিকুল আলম খাঁনের কক্ষে তালা লাগিয়ে অবরুদ্ধ করে রাখে তারা।
রোববার সকাল সাড়ে ১০ টার দিকে ঘন্টাব্যাপী অবস্থান নিয়ে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা। এর ফলে রাস্তার দু-পাশে শতাধিক যানবাহন আটকা পড়ে। এতে করে দুভোর্গে পড়ে এ রুটে চলাচল কারী যাত্রীরা।
এর কিছুক্ষন পরে কলেজ ক্যাম্পাসের সামনে লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়কে দুই ঘন্টা অবস্থান নিয়ে অবরোধ করে রাখে। এতে করে রাস্তার দু-পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে সহকারী পুলিশ সুপার মো. জুনায়েত কাউছার ঘটনাস্থলে পৌঁছে অবরুদ্ধ শিক্ষকদের উদ্ধার করে। এসময় অধ্যক্ষ আন্দোলনরত শিক্ষার্থীদের শিক্ষক সংকট সমাধানের আশ্বাস দিলে সড়ক অবরোধ তুলে নেয় তারা।
আন্দোলনরত শিক্ষাথীরা জানায়, দীর্ঘদিন ধরে লক্ষ্মীপুর সরকারী মহিলা কলেজে ইংরেজী, পরিসংখ্যান, পদার্থ রসায়ন, গনিত রাষ্ট্র বিজ্ঞান দর্শন ও হিসাব বিজ্ঞান ব্যবস্থাপনা বিষয়ে শিক্ষক নেই। ২৯ জন শিক্ষকের স্থলে ৮ জন শিক্ষক রয়েছে। ২১ জন শিক্ষক নেই। এতে করে পড়ালেখা মারাতœক ভাবে ব্যাহত হচ্ছে।
বারবার শিক্ষক সংকট সমাধানের দাবী করে আসছিল শিক্ষার্থীরা। এরপর কোন লাভ হয়নি। তাই তারা আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন। আগামী ১৫দিনের মধ্যে শিক্ষক সংকট সমাধান না করা হয়, তাহলে আরো কঠোর কর্মসুচির হুমকি দেন শিক্ষার্থীরা।
হকারী পুলিশ সুপার মো. জুনায়েত কাউছার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অবরোধ তুলে দিয়ে যানচলাচল স্বাভাবিক করা হয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।