প্রশ্ন ফাঁস ও রেজাল্ট জালিয়াতে চক্রের ৫ সদস্য গ্রেফতার

quesনিজস্ব প্রতিবেদক:এসএসসি, এইচএসসিসহ বিভিন্ন পাবলিক পরীক্ষা, নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস ও পরীক্ষার ফলাফল পরিবর্তনের নামে গুজব ছড়ানো এবং বোর্ড চেয়ারম্যান-কর্মকর্তাদের ফোন নাম্বার সফটওয়ারের মাধ্যমে ক্লোনিং করে অভিনব প্রতারণা চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।
রোববার দুপুরে মিন্টো রোডের ডিএমপির মিডিয়া সেন্টারে যুগ্ম-পুলিশ কমিশনার মো. আব্দুল বাতেন আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।
তিনি জানান, শনিবার রাজধানীর শাহাবা থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা হল- মো. আল-রাবীত ওরফে শুভ, মো. রিয়াজ ভূইয়া, মো. মেহেদী হাসান, মো. নজরুল ইসলাম ওরফে রাজু ও মো. আসাদুজ্জামান ওরফে গালিব। তাদের কাছ থেকে জালিয়াতির কাজে ব্যবহৃত মোবাইল, ল্যাপটপ ও বিভিন্ন রকম সফটওয়্যার উদ্ধার করা হয়েছে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতদের কাছ থেকে পাওয়া তথ্যের বরাত দিয়ে যুগ্ম কমিশনার জানান, তারা দীর্ঘদিন ধরে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইনে ভূয়া পেজ খুলে এসএসসি, এইচএসসি সহ বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস ও ফলাফল পরিবর্তনের নামে গুজব ছড়িয়ে প্রতারণা করছিল। এছাড়া তারা ম্যাজিক কল ও ম্যাজিক এসএমএস নামক নিজস্ব উদ্ভাবিত সফটওয়্যার ব্যবহার করে পাবলিক পরীক্ষাসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষার ফলাফল ও প্রশ্নপত্র ফাঁসের নামে প্রতারণা করে অবৈধভাবে অর্থ উপার্জন করছিল।
তিনি আরো জানান, এসব কাজে তারা অনেক সময় ভিওআইপি কল প্রযুক্তি ব্যবহার করত। এসব কর্মকান্ড সরকারের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন করে।
এ ঘটনায় রমনা থানায় মামলা হয়েছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।