শিক্ষকের মেয়ে হিসেবে আমি গর্বিত: দীপু মনি

Image

নিজস্ব প্রতিবেদক : ২৫ এপ্রিল ২০২২
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বাংলাদেশকে আমরা যেখানে নিয়ে যেতে চাই তার জন্য প্রয়োজন শিক্ষা। আর এই কর্মযজ্ঞে প্রধান সহযোগী শিক্ষকরাই। আমি নিজেও একজন শিক্ষকের মেয়ে। যার জন্য আমি গর্বিত।

সোমবার ঢাকা কলেজের বিসিএস সাধারন সমিতি কর্তৃক আয়োজিত ইফতার আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক নেহাল আহমেদ বলেন, আমাদের অনেক সমস্যা। অল্প কদিনের ডিজির অভিজ্ঞতায় দেখেছি। আমাদের অনেক অপ্রাপ্তি আছে। আমরা যে মিনিস্ট্রিতে যায়, আমার সরাসরি ছাত্র সেখানকার যুগ্ম সচিব। অথচ ডিজির গ্রেড ৩।

আরো পড়ুনঃ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে এপ্রিল মাসের বেতন ছাড়

এর প্রেক্ষিতে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষকদের প্রথম গ্রেডে যাওয়ার সিড়ি নেই। ২য় গ্রেডের অল্প পদ দেয়া হয়েছে। তাও অনেক দূরে। আমরা চেষ্টা করছি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যুক্তিনির্ভর মানুষ। তার কাছে দাবি তুলে ধরা হলে অবশ্যই তিনি ব্যবস্থা করবেন বলে আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানে মাউশি ডিজি বলেন, আমাদের হেড মাস্টারদের গ্রেড ৩। আমাদের ডিজিরও গ্রেড ৩। অথচ ডিজির পদটা ১ নম্বর। আমাদের মগডাল দেখানো হলেও সিড়িটি রাখা হয়নি। অবশ্য শিক্ষামন্ত্রীর হাত ধরে সমস্যা সমাধানের আশাবাদও ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিসিএস সাধারন শিক্ষা সমিতির সভাপতি প্রফেসর শাহেদুল খবির। বক্তব্য রাখেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. কামাল হোসেনসহ প্রমুখ।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।