শিক্ষকদের পদোন্নতি পাশ কাটিয়ে নন ক্যাডার থেকে সহকারী উপজেলা শিক্ষা অফিসার নিয়োগের প্রস্তাব।

Image

নিজস্ব প্রতিবেদক,৭ নভেম্বর ২০২১ঃ
শিক্ষেকদের পদোন্নতি পাশ কাটিয়ে বিসিএস নন ক্যাডার থেকে সহকারী উপজেলা শিক্ষা অফিসার নিয়োগের প্রস্তাব প্রত্যাক্ষান করেছে প্রাথমিক প্রধান শিক্ষকরা। এ বিষয়ে প্রধান শিক্ষক সমিতির একাংশের সভাপতি বদরুল আলম তার ফেসবুকে একটি পোষ্ট করেছেন। পাঠকদের সুবধিার জন্য পোষ্টটি হুবহ তুলে ধরা হলো।

আরো পড়ুনঃ প্রাথমিক শিক্ষা বোর্ড আইনের খসড়া চূড়ান্ত

গত ৪ নভেম্বর /২০২১ইং বাংলাদেশ সরকারি কর্ম কমিশন থেকে আদেশ কৃত এক নিয়োগ বিধি থেকে জানতে পেলাম যে,৩৮তম বি, সি, এস পরীক্ষা ২০১৭ এ উত্তীর্ণ প্রার্থীদের মধ্য থেকে নন ক্যাডার ২য় শ্রেণির (১০ গ্রেড) পদে ৫৩ জন সহকারী উপজেলা শিক্ষা অফিসারের শুন্য পদে নিয়োগের জন্য বাংলাদেশ সরকারি কর্ম কমিশন কতৃক নিয়োগের সুপারিশ করা হয়েছে।
যা সত্যিসত্যিই দুঃখ জনক এবং শিক্ষকদের প্রতি চরম বিমাতা সুলভ আচরনের সামিল বলে প্রতীয়মান । এই নিয়োগে শিক্ষকদের মধ্যে হতাশা ও ক্ষোভ বিরাজ করছে।

আরো পড়ুনঃ ব্যাংকের অফিসার (ক্যাশ) নিয়োগের প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে মানববন্ধন

শিক্ষকদের পদোন্নতির পাশ কাটিয় এধরণের সহকারী উপজেলা শিক্ষা অফিসার নিয়োগের তিব্র বিরোধিতা করছি এবং এ ধরনের নিয়োগ বন্ধ রাখার জন্য কতৃপক্ষকে জোরালো ভাবে অনুরোধ করছি।

আরো পড়ুনঃ প্রধান শিক্ষকদের টাইমস্কেল। মহাপরিচালক যা বললেন

সরকার নতুন প্রাথমিক শিক্ষক নিয়োগ বিধিমালা ২০১৯ এ, যেখানে প্রধান শিক্ষকদের ৮০% পদোন্নতির জন্য প্রস্তাবনা করেছেন এবং দীর্ঘদিন পরে হলেও আমরা পদোন্নতির বিষয়ে একটা আশার আলো দেখতে পচ্ছিলাম, সেখানে সরকার কি করে প্রধান শিক্ষকদের পদোন্নতির পথ রুদ্ধ করে বাইরে থেকে সহকারী উপজেলা শিক্ষা অফিসার নিয়োগ দিচ্ছেন তা আমাদের বোধগম্য নয়।
আমরা সহকারী উপজেলা শিক্ষা অফিসারের এই নিয়োগ বাতিল পূর্বক আমাদেরকে যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে শতভাগ বিভাগীয় পদোন্নতির জোর দাবি জানাচ্ছি ।

এই নিয়োগের বিরুদ্ধে শিক্ষকদেরকে ঐক্যবদ্ধ হবার জন্য উদাত্ত আহবান জানাচ্ছি।
এ বিষয়ে বর্তমান পেক্ষাপটে আমাদের করনীয় কি? আপনাদের মতামত ও পরামর্শ আশা করছি।
ধন্যবাদান্তে,
মোঃ বদরুল আলম
সভাপতি,
বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি।
০১৯২৩৫৫৯৬১২

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।