ব্যাংকের অফিসার (ক্যাশ) নিয়োগের প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে মানববন্ধন

Image

নিজস্ব প্রতিবেদক,৭ নভেম্বর ২০২১ঃ
বাংলাদেশ ব্যাংকার্স সিলেকশন কমিটির আওতায় পাঁচ ব্যাংকের অফিসার (ক্যাশ) নিয়োগের প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে মানববন্ধন করেছেন চাকরিপ্রত্যাশীরা।
|আরো খবর

বড় সিলেবাসে পরীক্ষা নয়: শিক্ষামন্ত্রী

রোববার বিকেলে বাংলাদেশ ব্যাংকের সামনে শাপলা চত্বরে আয়োজিত মানববন্ধনে অর্ধশতাধিক চাকরিপ্রত্যাশী অংশ নেন। এসময় এই পরীক্ষা বাতিল করে পুনরায় পরীক্ষা নেয়ার দাবি জানান তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয় আহসানউল্লাহ একটি দুর্নীতিগ্রস্ত প্রতিষ্ঠান। এর আগেও ওই প্রতিষ্ঠানে প্রশ্নফাঁসের ঘটনা ঘটেছে। প্রতিবার নিয়োগ পরীক্ষায় কিছু দুর্নীতিগ্রস্ত কর্মকর্তার আঁতাতে মেধাবীরা পিছিয়ে যাচ্ছেন। অবিলম্বে এই বিশ্ববিদ্যালয়ে নিয়োগ পরীক্ষা বন্ধ করে নিয়োগ পরীক্ষা বাতিল করতে হবে। পাঁচ ব্যাংকের পরীক্ষা বাতিল করে নতুন কাউকে দিয়ে পরীক্ষা নিতে হবে।

মানববন্ধনে রবি হোসেন বলেন, নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে শনিবার বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত। এক ঘণ্টার এ পরীক্ষায় প্রতিবার প্রশ্নপত্র বাইরে আনা যায় না। কিন্তু পরীক্ষার ৩০ মিনিটের মধ্যেই উত্তরপত্র ফেসবুকে দেখা যাচ্ছে। এই পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হয়েছে, যেকারণে এমনটি ঘটেছে। এ পরীক্ষা বাতিল করে পুনরায় পরীক্ষা আয়োজনের দাবি করেন তিনি।

মানববন্ধনে অংশ নেয়া রাহাত রাব্বি বলেন, দাবি না মানলে এই বিশ্ববিদ্যালয় বন্ধে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের কাছে যাবো। যাদের ভেতর নৈতিকতা নেই, তাদের এই মহান পেশায় থাকার কোনো অধিকার নেই। আর কারা এই সব প্রতিষ্ঠানের শিক্ষক তাদের শোকজ করতে হবে। এদের মনে রাখা উচিত বেকারের চাকরি তার প্রাণের চেয়েও মূল্যবান।

প্রসঙ্গত, গত শনিবার অনুষ্ঠিত হয় রাষ্ট্রায়াত্ত্ব পাঁচ ব্যাংকের অফিসার ইন ক্যাশ নিয়োগ পরীক্ষা। ২০১৮ সালের সার্কুলার হওয়া এ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব হন চাকরিপ্রার্থীরা। এ ঘটনায় ব্যাংকার্স সিলেকশন কমটির সদস্য সচিব আজিজুর রহমান জানিয়েছেন নিয়োগ পরীক্ষায় কোনো ধরনের প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটেনি। এর প্রেক্ষিতে রোববার বাংলাদেশ ব্যাংকের সামনে মানববন্ধনে অংশ নেনতারা।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।