রাজনীতিতে যুক্ত না হতে সতর্ক করা হলো শিক্ষকদের

৩০ এপ্রিলের মধ্যে প্রাথমিকের যেসব কাজ

রাজনীতিতে যুক্ত না হতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সতর্ক করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। একইসঙ্গে স্কুলে নিয়মিত উপস্থিত থেকে শিক্ষকদের শ্রেণি কার্যক্রমে অংশ নিতে বলা হয়েছে।

নিয়মিত ক্লাসে উপস্থিতি নিশ্চিত করতে ও রাজনীতিতে সংযুক্ত না হওয়ার বিষয়ে সতর্ক বার্তা শিক্ষকদের জানাতে বিভাগীয় উপপরিচালক ও মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তাদের বলা হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা ও প্রচারণা শুরুর ঠিক আগে সরকারি শিক্ষকদের রাজনীতিতে যুক্ত না হওয়ার বিষয়ে সতর্ক করা হলো।

আরো পড়ুন: বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিবন্ধন বিধিমালা জারি

সম্প্রতি অধিদপ্তর থেকে এ নির্দেশনা দিয়ে আদেশ জারি করা হয়েছে। যা বিভাগীয় ডিডি, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এবং উপজেলা-থানা শিক্ষা কর্মকর্তাদের ইতোমধ্যে পাঠানো হয়েছে।

সরকারি চাকরি করলেও বিভিন্ন রাজনৈতিক দল ও অঙ্গ সংগঠনের গুরুত্বপূর্ণ পদে রয়েছেন শিক্ষকদের কেউ কেউ। তাদের অনেকেই তথ্য গোপন করে বিভিন্ন রাজনৈতিক পদ-পদবি বাগিয়ে নিয়েছেন।

আর এসব পদ-পদবি ব্যবহার তারা ব্যক্তিগত স্বার্থে রাজনৈতিক ও সরকারি সুযোগ সুবিধা নিচ্ছেন অনায়সে। সরকারি চাকরি করেও দলের প্রভাব খাটিয়ে অনৈতিক সুবিধা ও স্থানীয় প্রশাসনকে চাপে রাখছেন তারা।

নিয়মিত ক্লাসে না গিয়ে বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে যোগ দেন বলেও অভিযোগ আছে শিক্ষকদের অনেকের বিরুদ্ধে।

প্রাথমিক শিক্ষার অভিভাবক গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনের নিজ জেলা কুড়িগ্রামে কর্মরত প্রাথমিকের বহু সরকারি শিক্ষক সক্রিয়ভাবে রাজনীতিতে জড়িত আছেন। কুড়িগ্রাম ফুলবাড়ি উপজেলার ফকিরের কুটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু বকর সিদ্দিক মিলন ফুলবাড়ি উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক পদে রয়েছেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।