বুটেক্স ভর্তি পরীক্ষার যোগ্যপ্রার্থী ৬০১৩ জন (তালিকা)

Image

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার জন্য যোগ্যপ্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে।

এ তালিকায় ৬ হাজার ১৩ জনের জায়গা হয়েছে। এবার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৬ জুন (শুক্রবার)। এদিন সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এই পরীক্ষা শুধুমাত্র বুটেক্স ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার জন্য যোগ্যপ্রার্থীদের তালিকা দেখুন এখানে

এর আগে গত ১২ এপ্রিল অনলাইনে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গত ১৩ মে শেষ হয়। এসময় আবেদনকারীকে ২০০ টাকা ফি দিয়ে আবেদন করতে হয়েছে। এতে এইচএসসিতে পদার্থবিজ্ঞান, রসায়ন বিজ্ঞান ও উচ্চতর গণিতে প্রাপ্ত সর্বোচ্চ নাম্বারের ভিত্তিতে প্রথম ৬ হাজার যোগ্যপ্রার্থীদের তালিকা প্রকাশ করবে বলেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে এই ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছিলেন ১৩ হাজার ৫৫৬ জন ভর্তিচ্ছু।

এ বছর এসএসসি ও সমমান এবং এইচএসসি ও সমমানের পরীক্ষায় আলাদাভাবে জিপিএ-৫.০০ যাদের ছিল তারাই প্রাথমিক আবেদন করতে পেরেছে। তাছাড়া এইচএসসি ও সমমানের পরীক্ষায় পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত ও ইংরেজি বিষয়ে মোট ২০ পয়েন্ট এর মধ্যে জিপিএ-১৯ পয়েন্ট হলেই আবেদন করা গেছে।

পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত বিষয়ের উপর ৬০ নম্বর করে এবং ইংরেজি বিষয়ে উপর ২০ নম্বর সর্বমোট ২০০ নম্বরের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২০২২ সালের এইচএসসি পরীক্ষার নির্ধারিত সংক্ষিপ্ত সিলেবাসের ভিত্তিতে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইংরেজি বিষয়ের ক্ষেত্রে ফাংশনাল ইংলিশ অনুসরণ করা হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।