প্রাথমিকের প্রথম ধাপের চূড়ান্ত ফল কবে—জানাল অধিদপ্তর

Image

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের মৌখিক পরীক্ষা শেষ হয়েছে। চূড়ান্ত ফল তৈরির কাজও প্রায় শেষের দিকে। তবে একটি জেলার ফল না আসায় ফল প্রকাশ নিয়ে জটিলতা তৈরি হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একটি সূত্র শিক্ষাবার্তাকে জানিয়েছে, প্রথম ধাপে বরিশাল, সিলেট ও রংপুর বিভাগের ১৮ জেলার প্রার্থীদের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ১৭টি জেলার প্রার্থীদের ফল অধিদপ্তরে এসেছে। একটি জেলার ফল এখনো জমা হয়নি। ওই জেলা বাদ দিয়ে অন্যান্য জেলার ফল তৈরির কাজ চলছে।

আরো পড়ুন: শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের ফল ২০ ফেব্রুয়ারির মধ্যে: সচিব

ওই সূত্র আরও জানায়, চলতি ফেব্রুয়ারি মাসে প্রথম ধাপের চূড়ান্ত ফল প্রকাশের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। তবে একটি জেলার ফল অধিদপ্তরে না আসায় এই লক্ষ্যমাত্রা বাস্তবায়ন হওয়া নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পলিসি এবং অপারেশন শাখার বৈজ্ঞানিক কর্মকর্তা (নিয়োগ) এস এম মাহবুব আলম বলেন, ‘প্রথম ধাপের মৌখিক পরীক্ষার চূড়ান্ত ফল তৈরির কাজ চলছে। একটি জেলার ফল না পাওয়ায় ফল কবে প্রকাশ হবে তা বলা যাচ্ছে না।’

এর গত ৮ ডিসেম্বর রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের আওতাধীন ১৮ জেলায় লিখিত পরীক্ষা সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। তিন বিভাগে এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ জন। কেন্দ্রের সংখ্যা ছিল ৫৩৫টি। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা গত ৩১ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।