তাপমাত্রা আবারও নামল ৭ ডিগ্রিতে

Image

পঞ্চগড়ে আবারও শীতের দাপট দেখা দিয়েছে। সপ্তাহজুড়ে তাপমাত্রা ১১ থেকে ১২ ডিগ্রির মধ্যে থাকলেও বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) আবারও ৭-এর ঘরে নেমে এসেছে। এদিন সকাল ৯টায় সর্বনিম্ন ৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করে তেঁতুলিয়া আবহাওয়া অফিস।

রংপুর বিভাগের ৮টি জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সংস্থাটি বলছে, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৭.৭ ডিগ্রি সেলসিয়াস।

এই জেলায় নতুন করে শৈত্যপ্রবাহ বইতে শুরু করেছে। যার ফলে আবারও দুর্ভোগে পড়েছেন খেটে খাওয়া মানুষ।

বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, ভোর থেকে ঘন কুয়াশা থাকলেও দেখা মিলেছে সূর্য। এতে নতুন করে শীতের ভোগান্তি শুরু হলেও সকাল সকাল জীবিকার তাগিদে কাজে যেতে দেখা গেছে বিভিন্ন পেশার শ্রমজীবীদের।

স্থানীয়রা জানায়, কয়েকদিন পর আবার তাপমাত্রা কমে যাওয়ায় শীতের তীব্রতা বেড়েছে। রাতভর প্রচণ্ড ঠাণ্ডা অনুভব হয়েছে। এ অঞ্চলে দিনের তুলনায় রাতের শীতের তাণ্ডবতা বেশি।

জেলার আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, গত চারদিন পর আবার তাপমাত্রা কমে মাঝারি শৈত্যপ্রবাহে রূপ নিয়েছে। আজ বৃহস্পতিবার ভোর ৬টায় তাপমাত্রা রেকর্ড হয়েছে ৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এ তাপমাত্রায় আজকে এ জেলায় মাঝারি শৈত্যপ্রবাহ বইছে। গতকাল বুধবার জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছিল ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। মাঘ মাস পর্যন্ত তাপমাত্রা ওঠানামা করতে পারে বলে জানান তিনি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।