পিএসসিতে নিয়োগ পেলেন নতুন ৪ সদস্য

পিএসসিতে নিয়োগ পেলেন

ডেস্ক,১১ মে ২০২৩ : সাবেক এক পুলিশ কর্মকর্তা ও সাবেক তিন সবিচকে সরকারী কর্ম কমিশনের (পিএসসি) সদস্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১১ মে) এক প্রজ্ঞাপনের মাধ্যমে জনপ্রশাসন মন্ত্রণালয় এ নিয়োগের কথা জানায়। তারা সকলেই দায়িত্ব গ্রহণের তারিখ থেকে আগামী ০৫ বছর বা তাদের বয়স ৬৫ বছর পূর্ণ হওয়া পর্যন্ত এ পদে দায়িত্ব পালন করবেন।

আরো পড়ুন: ৪৫তম বিসিএস ১৯ মে ।। যুব উন্নয়নের পরীক্ষা পেছাচ্ছে

পিএসসির সদস্য পদে নিয়োগ পাওয়া চারজন হলেন- সাবেক ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম, সাবেক সিনিয়র সচিব হেলালুদ্দিন আহমদ, সাবেক সিনিয়র সচিব মাকছুদুর রহমান পাটোয়ারী ও সাবেক সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম।

মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপ সচিব মোহা. রফিকুল ইসলাম স্বাক্ষরিত পৃথক পৃথক প্রজ্ঞাপনে তাদের নিয়োগের কথা জানানো হয়।

সাবেক ডিএমপি কমিশনার শফিকুল ইসলামের প্রজ্ঞাপনে বলা হয়েছে, সংবিধানের ১৩৮ (১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি পিআরএল ভোগরত প্রাক্তন অ্যাডিশনাল আইজি (গ্রেড-১) মোহা. শফিকুল ইসলাম (বিপি নম্বর ৬২৮৯০২০৯১৪), বিপিএম (বার)-কে তার অভোগকৃত অবসর-উত্তর ছুটি ও তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিত এবং অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে জনস্বার্থে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) সদস্য পদে সানুগ্রহ নিয়োগ প্রদান করলেন।

সংবিধানের ১৩৯ (১) অনুচ্ছেদ অনুসারে তিনি দায়িত্ব গ্রহণের তারিখ থেকে ৫ (পাঁচ) বছর বা তার বয়স ৬৫ (পঁয়ষট্টি) বছর পূর্ণ হওয়ার মধ্যে যা আগে ঘটে সে সময় পর্যন্ত বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সদস্য পদে দায়িত্ব পালন করবেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।