ঘূর্ণিঝড়ের কারণে স্থগিত হতে পারে এসএসসি পরীক্ষা

স্থগিত হতে পারে এসএসসি পরীক্ষা

ডেস্ক,১১ মে ২০২৩:

ঘূর্ণিঝড় মোখার কারণে এসএসসি ও সমমান পরীক্ষা স্থগিত করা হতে পারে বলে জানিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি।

বৃহস্পতিবার (১১ মে) আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার এ তথ্য জানিয়েছেন।

আরো পড়ুন: এইচএসসি পরীক্ষা শুরু ১৬ আগস্টের পর

এসএসসি ও সমমান পরীক্ষা চলমান থাকায় বোর্ডগুলোকে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া ট্রেজারী, থানা ও পরীক্ষা কেন্দ্রে রক্ষিত পরীক্ষা সংক্রান্ত সকল গোপনীয় মালামাল নিরাপদ ও সতর্কতার সাথে সংরক্ষণ করার জন্য বলা হয়েছে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি বলেন, আপাতত কেন্দ্র সচিবদের নির্দেশনা দিয়েছি, পরীক্ষা কেন্দ্রের মালামাল ভালোভাবে সংরক্ষণ করতে। আর ঘূর্ণিঝড়ের পরিস্থিতির ওপর পরীক্ষার বিষয়টি নির্ভর করছে। যদি দেখি পরিস্থিতি ভালো নয়, তাহলে আমরা সিদ্ধান্ত নিয়ে তাৎক্ষণিকভাবে জানিয়ে দেবো। পরিস্থিতি দেখে হয়তো স্থগিত করতে পারি।

তপন কুমার সরকার আরও বলেন, আমাদের বোর্ডভিত্তিক ভিন্ন ভিন্ন প্রশ্নে পরীক্ষা হয়। ঘূর্ণিঝড়ের কারণে পরীক্ষা স্থগিত করলে শুধু উপকূলীয় এলাকার বোর্ডের পরীক্ষা স্থগিত হবে। সারাদেশে স্থগিত করার দরকার হয়তো হবে না।

উপকূলের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘মোখা’। এটি আগামী ২-৩ দিনের মধ্যে বাংলাদেশ এবং মিয়ানমারে আঘাত হানতে পারে।
উল্লেখ্য, বৃহস্পতিবার (১১ মে) সকালে দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হয়।

আবহাওয়া অধিদপ্তর জানায়, বৃহস্পতিবার ভোর ৬টায় ঘূর্ণিঝড়টি চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১ হাজার ২৯৫ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ১ হাজার ২২০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ১ হাজার ২৬৫ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে এক হাজার ২২৫ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।