জিএসটি গুচ্ছে যুক্ত হচ্ছে চাঁবিপ্রবি, আসন ৯০টি

Image

নিজস্ব প্রতিবেদক,১০ এপ্রিল ২০২২ঃ প্রথমবারের মতো ২০২০-২১ সেশনে দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (জিএসটি) স্নাতক প্রথম বর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার ২০২১-২২ সেশনে এই গুচ্ছে যুক্ত হচ্ছে আরও দুটি বিশ্ববিদ্যালয়। এগুলো হচ্ছে-চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চাঁবিপ্রবি) এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়, কিশোরগঞ্জ।

গত বৃহস্পতিবার (৭ এপ্রিল) পাবলিক বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে আসন্ন ভর্তি পরীক্ষা ও সংশ্লিষ্ট বিষয়ে পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যগণের সঙ্গে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে (ইউজিসি) অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চাঁবিপ্রবি) পক্ষ থেকে জানানো হয়েছে, ২০২১-২২ সেশনে এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি কার্যক্রম শুরু হচ্ছে। ২০২১ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের নিয়ে এই বছর বিশ্ববিদ্যালয়টির আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। শুরুর দিকে অস্থায়ী ক্যাম্পাস/ভবনে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকার্যক্রম পরিচালনা করা হবে বলে জানা গেছে।

তিনটি বিভাগ নিয়ে যাত্রা শুরু হচ্ছে চাঁবিপ্রবির। বিভাগগুলো হলো- কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি এবং ব্যাচেলর অব বিজনেস এডমিনিস্ট্রেশন। প্রথমবার বিভাগ প্রতি আসন সংখ্যা ৩০টি, তিন বিভাগে মোট ৯০ জন শিক্ষার্থী ভর্তি হতে পারবে। পরবর্তীতে ধাপে ধাপে আসন সংখ্যা বাড়ানো হবে বলে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাছিম আখতার শিক্ষাবার্তাকে বলেন, প্রথমবারের মতো ২০২১-২২ সেশনে আমরা শিক্ষার্থী ভর্তি করার সিদ্ধান্ত দিয়েছে। ৩০ জন করে তিনটা বিভাগে মোট ৯০ জনকে ভর্তি করা হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।