ছেলের মেডিকেলে ভর্তি নিয়ে দুশ্চিন্তায় হোটেল শ্রমিক বাবা

Image

নিজস্ব প্রতিবেদক, ১০ এপ্রিল ২০২২: ২০২১-২২ শিক্ষাবর্ষে মেডিকেলে চান্স পেয়েছেন প্রতীক কুমার সরকার। ডাক্তারি পড়ে একজন মানবিক চিকিৎসক হয়ে দেশের মানুষের সেবা করার স্বপ্ন তার। কিন্তু তার সেই স্বপ্ন যেন স্বপ্নই রয়ে যাচ্ছে। অর্থাভাবে মেডিকেলে ভর্তি হতে পারছে না সে।

প্রতীকের বাড়ি গাইবান্ধা শহরের কালীবাড়িপাড়ায়। তার বাবা প্রবীর সরকার একজন হোটেল শ্রমিক। সন্তানের সাফল্যে খুশি হলেও পড়াশোনার আগামী দিনগুলোর কথা ভেবে রাজ্যের দুশ্চিন্তা ভর করেছে দরিদ্র এই বাবার মনে। তাঁর ছেলে প্রতীক কুমার সরকার এবার ময়মনসিংহ মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন।

প্রতীকরা থাকেন শহরের ব্রিজ রোড কালীবাড়িপাড়ার একটি টিনশেড ঘরে। মা-বাবা আর দুই ভাই-বোন। প্রতীকের মা বীথি সরকার গৃহিণী। একমাত্র বোন অনন্যা সরকার স্থানীয় একটি বিদ্যালয়ে সপ্তম শ্রেণিতে পড়ে। দুই শতক ভিটায় ওই টিনশেড ঘর ছাড়া আর কোনো সম্পদ তাঁদের নেই। ওই ঘরের বারান্দায় কক্ষ বানিয়ে সেখানে লেখাপড়া করেন প্রতীক।

প্রতীক কুমার ছোটবেলা থেকেই মেধাবী ছাত্র। ২০১৩ সালে গাইবান্ধা ইসলামিয়া কিন্ডারগার্টেন থেকে পঞ্চম শ্রেণি পাস করেন। পরে তিনি গাইবান্ধা সরকারি বালক উচ্চবিদ্যালয়ে ভর্তি হন। সেখানে অষ্টম শ্রেণিতে জিপিএ-৫ পান। ২০১৯ সালে একই বিদ্যালয় থেকে এসএসসিতে বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ পান।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।