গুচ্ছের মাইগ্রেশন চালু থাকবে

গুচ্ছ ভর্তি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক, ২৯ ডিসেম্বর, ২০২২:
গুচ্ছভুক্ত দেশের ২২ সরকারি বিশ্ববিদ্যালয় ভর্তিতে মাইগ্রেশন বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিলো। সেটি আবারো চালু করতে যাচ্ছে ভর্তি পরীক্ষার আয়োজক কমিটি। সপ্তম মেধা তালিকা থেকে বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন চালু রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বুধবার রাতে ভর্তি পরীক্ষার আয়োজক কমিটির এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে নাম প্রকাশ না করার শর্তে একজন উপাচার্য বিষয়টি শিক্ষাবার্তাকে নিশ্চিত করেন।

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তিতে মাইগ্রেশন বন্ধ করার সিদ্ধান্ত কেন অবৈধ নয়, তা জানতে চেয়ে গতকাল মঙ্গলবার রুল জারি করেন হাইকোর্ট। একদিন পর সভায় ভর্তি পরীক্ষার আয়োজক কমিটি আবারো মাইগ্রেশন চালু রাখার সিদ্ধান্ত নেন।

আরো পড়ুন: যবিপ্রবির ক্লাস শুরু ৬ জানুয়ারি

২০ আগস্ট পরীক্ষার কার্যক্রম সম্পন্ন হলেও গুচ্ছ কর্তৃপক্ষ ওয়েবসাইট আপডেট করায় শিক্ষার্থীদের ভর্তি শুরু হয়নি প্রায় দুই মাস। এরপর নভেম্বর মাস থেকে শুরু হয় ভর্তি কার্যক্রম। এখন পর্যন্ত ৬টি মেধাতালিকায় বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন চালু থাকলেও সপ্তম মেধা তালিকা থেকে বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন বন্ধ করে দেয়া হয়েছিলো। এতে ৫৫ এর বেশি নম্বর পাওয়া শিক্ষার্থীরাও বিশ্ববিদ্যালয় মাইগ্রেশনের সুবিধা নিতে পারছিলেন না। সপ্তম মেধা তালিকা থেকে বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন চালু রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে বুধবারের সভায়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।