এইচএসসি পরীক্ষার সম্ভাব্য তারিখ নির্ধারণ

Image

নিজস্ব প্রতিবেদক,৩০ মার্চ ২০২৩: চলতি বছরের এইচএসসি পরীক্ষা আয়োজনের একটি সম্ভাব্য তারিখ নির্ধারণ করা আছে। তবে এটি চূড়ান্ত নয়। পরিস্থিতি বিবেচনায় অনেক কিছুই পরিবর্তন হতে পারে। পরীক্ষার তারিখ চূড়ান্ত হলে আমরা তা আপনাদের জানিয়ে দেব।

বৃহস্পতিবার (৩০ মার্চ) সকালে শিক্ষাবার্তার সাথে আলাপকালে এ কথা বলেন আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার।

আরো পড়ুন: পুরো জাতীয় সংগীত গাইতে পারলেন না শিক্ষক,বেতন বন্ধ করলেন ডিসি

বোর্ড সূত্রে জানা গেছে আগামী জুলাই মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে চলতি বছরের এইচএসসি পরীক্ষা আয়োজনের পরিকল্পনা করা হয়েছে। তবে তাদের সেই সিদ্ধান্ত পরিবর্তন হতে পারে।

জানা গেছে, চলতি বছর সম্পূর্ণ সিলেবাসে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে শিক্ষার্থীরা সিলেবাস শেষ করার সময় পেয়েছেন মাত্র ১৫ মাস। দ্রুত সিলেবাস শেষ করায় শিক্ষার্থীরা সেভাবে নিজেদের প্রস্তুত করতে পারেননি। তাই পরীক্ষা পেছানোর দাবি জানিয়েছেন তারা। এই অবস্থায় জুলাইয়ের পরিবর্তে আগস্টে পরীক্ষা আয়োজনের চিন্তাভাবনা করা হচ্ছে। তবে এটি এখনো আলোচনার পর্যায়ে রয়েছে। চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

নাম প্রকাশ না করার শর্তে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের এক সদস্য দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এইচএসসি পরীক্ষা পেছানোর দাবি জানিয়েছেন শিক্ষার্থী-অভিভাবকরা। আমরা তাদের সেই দাবি বিবেচনা করে দেখব। বোর্ডের পরীক্ষা শাখা থেকে পরীক্ষার তারিখের বিষয়ে আমাদের কাছে প্রস্তাবনা আসলে সমন্বয় বোর্ডের সবাই আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। পরবর্তীতে আমরা আমাদের সিদ্ধান্ত মন্ত্রণালয়কে জানিয়ে দেব। তারা এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।