৫ম গণবিজ্ঞপ্তি: নিবন্ধনধারীদের রোল মিলে গেলে যা হবে

Image

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫ম গণবিজ্ঞপ্তির মাধ্যমে অর্ধ লাখের বেশি শিক্ষক নিয়োগের পরিকল্পনা করা হয়েছে। ৪র্থ গণবিজ্ঞপ্তির মতো এবারও ইনডেক্সধারীরা আবেদনের সুযোগ পাবেন না। তথ্য গোপন করে আবেদন করলে পরবর্তীতে আবেদন বাতিলসহ নেওয়া হতে পারে শাস্তিমূলক ব্যবস্থাও।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) বলছে, ৫ম গণবিজ্ঞপ্তিতে ইনডেক্সধারীরা আবেদন করতে পারবেন না। তারা যেন আবেদন করতে না পারেন সেজন্য এবারও ইনডেক্সধারীদের রোল ব্লক করা হতে পারে। তবে সরকার যেহেতু পরিপত্র জারি করে ইনডেক্সধারীদের আবেদনের সুযোগ বন্ধ করেছে। সেহেতু এবার আবেদন করলে শাস্তির বিধানও রাখা হতে পারে।

এদিকে ইনডেক্সধারীদের আবেদনের সুযোগ বন্ধে রোল ব্লক করা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন ৫ম গণবিজ্ঞপ্তিতে চাকরির অপেক্ষায় থাকা নিবন্ধনধারীরা। তারা বলছেন, ৪র্থ গণবিজ্ঞপ্তিতে রোল ব্লক জনিত সমস্যার কারণে অনেক ভোগান্তি হয়েছে। এখনও অনেকে সমস্যায় রয়েছেন। রোল ব্লক না করে ইনডেক্সধারীদের আবেদনের সুযোগ বন্ধে ভিন্ন ব্যবস্থা নেওয়ার দাবি তাদের।

এ বিষয়ে মো. সামিউল ইসলাম নামে এক নিবন্ধনধারী বলেন, আমার নিবন্ধন সনদের রোলের সঙ্গে একজনের রোল মিল রয়েছে। বিষয়টি নিয়ে খুব দুশ্চিন্তায় রয়েছি। ৪র্থ গণবিজ্ঞপ্তিতে রোল ব্লক করায় অনেকেই চাকরির সুযোগ পাননি। তারা চাকরির জন্য বিভিন্ন দপ্তরে দপ্তরে ঘুরছেন। আমাদের সাথেও যেন এমন না হয় সেই দাবি জানাচ্ছি।

এ বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএ’র সচিব ওবায়দুর রহমান  বলেন, শিক্ষা মন্ত্রণালয় থেকে একটি পরিপত্র জারি করা হয়েছে। সেই পরিপত্রে কারা আবেদন করতে পারবেন আর কারা পারবেন না সে বিষয়টি স্পষ্ট করা হয়েছে। আশা করছি এবার রোল ব্লক করতে হবে না। তবুও বিষয়টি নিয়ে আমরা আমাদের নিয়মিত সভায় আলোচনা করব।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।