৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ, পদ ৩১৪০

Image

৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে দেশের সরকারি চাকরির নিয়োগকারী তদারক সংস্থা বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এবারের বিসিএসে রাষ্ট্রীয় কাঠামোর বিভিন্ন গুরুত্বপূর্ণ পদের শুন্য থাকা আসনে মোট ৩১৪০ জন ক্যাডার নিয়োগ পাবেন। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে পিএসসির পক্ষ থেকে।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এবারের বিসিএসে প্রশাসন, পুলিশ, পররাষ্ট্রসহ প্রশাসনের বিভিন্ন ক্যাডার পদে সুযোগ পাবেন মোট ৪৮৯ জন। এছাড়াও রেলওয়ে প্রকৌশল, সড়ক ও জনপথ, জনস্বাস্থ্য প্রকৌশলসহ সংশ্লিষ্ট শূন্য পদগুলোতে মোট ২০৭৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

আরো পড়ুন: ডিসেম্বরে তিন বিসিএসের ফল প্রকাশ করতে চায় পিএসসি

এবারের বিসিএসে শিক্ষায় নিয়োগ পাবেন ৪২৯ জন। এর মধ্যে সাধারণ শিক্ষা, সরকারি সাধারণ কলেজ সমূহের শূন্য পদে নিয়োগ পাবেন প্রার্থীরা। এছাড়াও সাধারণ শিক্ষায় সরকারি শিক্ষক প্রশিক্ষণ কলেজসমূহে আলাদা করে নিয়োগ পাবেন প্রার্থীরা। এসব কলেজে বিভিন্ন বিষয়ে মোট ৯১টি শূন্য পদের কথা জানিয়েছে পিএসসি। এর বাইরেও শিক্ষায় কারিগরিসহ বিশেষায়িত বিভিন্ন প্রতিষ্ঠানে আরও নিয়োগ দেওয়া হবে ৫৭ জনকে। সবমিলিয়ে এবারের বিসিএসে মোট নিয়োগ পাবেন ৩১৪০ জন ক্যাডার।

প্রার্থীরা আগামী ১০ ডিসেম্বর থেকে আবেদন করতে পারবেন এবং এটি ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত চলমান থাকবে। নির্ধারিত তারিখ ও সময়ের পূর্বে বা পরে কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না জানানো হয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) পক্ষ থেকে।

আবেদন সম্পন্ন হওয়ার ৭২ ঘণ্টার মধ্যে প্রার্থীদের ফি জমাদান সম্পন্ন করতে হবে জানিয়ে পিএসসি জানিয়েছে, ফি জমাদানের পূর্বে আবেদনপত্র সংশোধনের সুযোগ থাকবে প্রার্থীদের। ফি জমাদানের পর আর কোন সংশোধনের সুযোগ থাকবে না। এছাড়াও আবেদনের জন্য শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে পর্যাপ্ত সময় নিয়ে আবেদন করতে প্রার্থীদের পরামর্শ জানিয়েছে দেশের সরকারি চাকরির নিয়োগকারী এই তদারক সংস্থাটি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।