ডিসেম্বরে তিন বিসিএসের ফল প্রকাশ করতে চায় পিএসসি

Image

আগামী মাসের মধ্যে তিনটি বিসিএসের ফল প্রকাশের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। এজন্য দ্রুত গতিতে সব কাজ শেষ করা হচ্ছে। সোমবার (২৭ নভেম্বর) সরকারি কর্ম কমিশনের (পিএসসি) একাধিক কর্মকর্তা  এ তথ্য জানিয়েছেন।

পিএসসি সূত্রে জানা গেছে, ডিসেম্বরের মধ্যে ৪১তম বিসিএসের নন-ক্যাডারের চূড়ান্ত সুপারিশ, ৪৩তম বিসিএসের চূড়ান্ত ফল এবং ৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে। বিসিএসের জট কমাতে দ্রুত এই তিন বিসিএসের ফল প্রকাশ করতে চায় সংস্থাটি।

আরো পড়ুন: ৪৬তম বিসিএসে বয়স গণনা হবে ১ নভেম্বর থেকে

নাম প্রকাশ না করার শর্তে পিএসসির এক কর্মকর্তা  বলেন, বিসিএসের জট কমাতে পিএসসি একটি রূপরেখা তৈরি করেছে। সেই রূপরেখা অনুযায়ী ডিসেম্বরে বেশ কয়েকটি বিসিএসের ফল প্রকাশ করা হবে। এর মধ্যে ৪১তম বিসিএসের নন-ক্যাডার, ৪৩তম বিসিএসের চূড়ান্ত ফল এবং ৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ অন্যতম।

৪১তম বিসিএসের নন-ক্যাডারের ফল
৪১তম বিসিএসের নন-ক্যাডারের পছন্দক্রম শুরু হয়েছে। আবেদন করতে গিয়ে প্রার্থীদের কিছু সমস্যা তৈরি হলেও তা সমাধান করা হয়েছে। একই সাথে পছন্দক্রম দেওয়ার সময় একদিন বাড়িয়েছে পিএসসি। পছন্দক্রম শেষ হওয়ার পর দ্রুত সময়ের মধ্যে তা যাচাই-বাছাই করে ডিসেম্বরের মধ্যে প্রার্থীদের নিয়োগের সুপারিশ করা হবে।

৪৩তম বিসিএসের চূড়ান্ত ফল তৈরির কাজ চলছে
গত ২১ নভেম্বর ৪৩তম বিসিএসের মৌখিক পরীক্ষা শেষ করা হয়েছে। এখন নম্বর ইনপুট দেওয়াসহ অন্য কাজ করছে পিএসসি। নম্বর গণনায় কোনো সমস্যা দেখা না দিলেডিসেম্বরের শুরুতে ৪৩তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে। এই বিসিএসের মাধ্যমে ক্যাডার এবং নন-ক্যাডার একসঙ্গে নিয়োগ সুপারিশ করা হতে পারে।

৪৩তম বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০, পররাষ্ট্র ক্যাডারে ২৫, শিক্ষা ক্যাডারে ৮৪৩, অডিটে ৩৫, তথ্যে ২২, ট্যাক্সে ১৯, কাস্টমসে ১৪ ও সমবায়ে ১৯ জনকে নিয়োগ দেওয়া হবে। নন-ক্যাডারের তথ্য সংগ্রহের প্রক্রিয়া শুরু করেছে পিএসসি।

৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল তৈরির কাজ চলছে
৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষার খাতা প্রথম ও দ্বিতীয় পরীক্ষকরা দেখা শেষ করেছেন। দ্বিতীয় পরীক্ষকরা খাতাও জমা দিয়েছেন। এখন প্রথম ও দ্বিতীয় পরীক্ষকের খাতার নম্বর চেক করে দেখা হবে। দুই পরীক্ষকের নম্বরের ব্যবধান ২০ শতাংশের কম হলে মধ্য ডিসেম্বরের মধ্যে ৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে। এই বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে।

Source: The daily Campus

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।