৪র্থ গণবিজ্ঞপ্তিতে বঞ্চিতদের বিষয়ে সিদ্ধান্ত নেবে এনটিআরসিএ

Image

ঢাকাঃ এনটিআরসিএ চেয়ারম্যান মো. এনামুল কাদের খান বলেন, ‘যারা আন্দোলন করছেন তাদের অনেকেই আমাদের কাছে আবেদন জানিয়েছেন। তাদের আবেদন যাচাই করা হচ্ছে, এটা প্রক্রিয়াধীন। পরে তাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

রবিবার বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চতুর্থ গণবিজ্ঞপ্তির ‘ত্রুটিপূর্ণ ফলাফল’ বাতিলের দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করে মেধাক্রমে সুপারিশপ্রত্যাশী শিক্ষক ফোরাম। মানবন্ধন শেষে নেতৃবৃন্দ পুলিশের সহযোগিতায় এনটিআরসিএ’র চেয়ারম্যানের সাথে দেখা করেন। এরপর চেয়ারম্যান গণমাধ্যমকে একথা বলেন।

আরো পড়ুন: এসএসসি ২০২৩ ইংরেজি ২য় পত্রের পরীক্ষায় অনুপস্থিত ১৮৬০৬ পরীক্ষার্থী, বহিষ্কার ৯৪

এনটিআরসিএ’র চেয়ারম্যান বলেন, তবে আন্দোলনকারীদের মধ্যে অনেকেই আগে থেকে অন্য প্রতিষ্ঠানে কর্মরত ও ইনডেক্সধারী। সেসব প্রার্থীদের রোল নম্বরগুলো ব্লক করে রাখা হয়েছিল, সে কারণে সমস্যা হতে পারে। দুই একটিতে সমস্যাও থাকতে পারে। আবেদনগুলো ফের যাচাই-বাছাই করবো।’

চতুর্থ গণবিজ্ঞপ্তিতিতে মেধাক্রমে সুপারিশপ্রত্যাশী শিক্ষক ফোরামের আহ্বায়ক আনিসুর রহমান জানান, এনটিআরসিএ-এর ক্রটিপূর্ণ ফলাফল বাতিলের দাবিতে সকাল ১০টার দিকে এনটিআরসিএ কার্যালয়ের সামনের রাস্তায় ব্যানার ও প্ল্যাকার্ড হাতে দাবি আদায়ে অবস্থান নেন চাকরিপ্রার্থীরা। ওই সময় পুলিশ ঘটনাস্থলে এসে কর্মসূচি পালনে বাধা দেয়। এক পর্যায়ে আন্দোলনকারীদের ব্যানারও কেড়ে নেওয়া হয়।

তিনি বলেন, ‘ভিআইপি এলাকায় কর্মসূচি পালন করতে দেবে না বলে জানিয়েছে পুলিশ। জাতীয় প্রেসক্লাবের সামনে কর্মসূচি পালনের কথা বলেছেন তারা। একপর্যায়ের পুলিশের সহায়তায় চেয়ারম্যানের সঙ্গে কথা হয়েছে, তিনি আশ্বাস দিয়েছেন।’

আনিসুর রহমান বলেন, ‘আমরা বিভিন্ন প্রতিষ্ঠান পছন্দ দিয়েছিলাম। কিন্তু সেগুলোয় আমাদের সুপারিশ করা হয়নি। কিন্তু আমাদের চেয়ে মেধাতালিকায় পিছিয়ে থাকা অনেককেই ওইসব প্রতিষ্ঠানে সুপারিশ করা হয়েছে। আমরা এর আগেও এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে লিখিতভাবে অভিযোগ দিয়েছি। কিন্তু কোনও লাভ হয়নি। সে কারণে আজ আমরা এখানে কর্মসূচি পালন করতে বাধ্য হয়েছি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।