১ জুলাই থেকে জবির সব ক্লাস সশরীরে

Image

জবি প্রতিনিধি,২৪ মে ২০২৩:

প্রতি সপ্তাহে একদিন মঙ্গলবার অনলাইন ক্লাসের সিদ্ধান্ত পরিবর্তন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী ১ জুলাই থেকে সপ্তাহে পাঁচদিনই সশরীরে ক্লাস চলবে।

সোমবার (২২ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রতি সপ্তাহের মঙ্গলবার একদিন অনলাইন ক্লাসের সিদ্ধান্ত পরিবর্তন পূর্বক আগামী ১লা জুলাই থেকে প্রতি মঙ্গলবার সশরীরে পুনরায় ক্লাস চালু হবে। সে সময়ে শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দের পরিবহন সুবিধা চালু থাকবে।

এর আগে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের কথা বিবেচনায় গত বছরের ৯ আগস্ট থেকে প্রতি সপ্তাহের মঙ্গলবার সকল বিভাগের অনলাইন ক্লাসের সিদ্ধান্ত নেয় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আরও পড়ুন: জাবি শিক্ষার্থীর বিরুদ্ধে সহপাঠীকে যৌন নিপীড়নের অভিযোগ

এদিকে, দেশে এখনও চরম মাত্রায় লোডশেডিং চলছে। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ গতকাল সোমবার জানিয়েছেন, দেশের লোডশেডিং পরিস্থিতি স্বাভাবিক হতে আরও অন্তত এক মাস সময় লাগবে।

এ সময় ভোলার সদ্যপ্রাপ্ত ইলিশা-১ কূপকে দেশের ২৯তম গ্যাসক্ষেত্র ঘোষণা করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি জানান, নতুন এ কূপে মজুদ রয়েছে প্রায় ২০০ বিলিয়ন ঘনফুট গ্যাস, যা থেকে দিনে গড়ে ২০ মিলিয়ন ঘনফুট করে গ্যাস তোলা যাবে। সেই হিসাবে ২৫ থেকে ২৬ বছর গ্যাস ক্ষেত্রটি থেকে গ্যাস পাওয়া যাবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।