১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার আবেদন যেভাবে

Image

বেসরকারি স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষক নিয়োগের জন্য ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

শনিবার (৪ নভেম্বর) সকালে এনটিআরসিএ এই বিজ্ঞপ্তি প্রকাশ করে।

জানা গেছে, প্রার্থীদের প্রথম ধাপে প্রিলিমিনারি টেস্ট গ্রহণ করা হবে। প্রিলিমিনারি টেস্টে উত্তীর্ণ প্রার্থীদের দ্বিতীয় ধাপে লিখিত পরীক্ষা গ্রহণ করা হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিবন্ধন পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীদের http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইটে প্রদত্ত ফরমে আবেদন করতে হবে। নিবন্ধন পরীক্ষায় অংশগ্রহণ ইচ্ছুক প্রার্থীদের বিজ্ঞপ্তির ৪নং অনুচ্ছেদে উল্লিখিত পদ্ধতিতে আবেদনপত্র অনলাইনে পূরণপূর্বক দাখিল করতে হবে।

অনলাইনে আবেদনপত্র পূরণ ও ফি জমা প্রদান শুরু হবে আগামী ৯ নভেম্বর সকাল নয়টায়। আবেদনপত্র জমা দেওয়া যাবে ৩০ নভেম্বর রাত ১২টা পর্যন্ত।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ১২(ক) অনুচ্ছেদে বর্ণিত সনদগুলোর মূলকপি মৌখিক পরীক্ষায় আবশ্যিকভাবে প্রদর্শন করতে হবে।

৩০ নভেম্বর রাত ১২টার মধ্যে শুধু ইউজার আইডি প্রাপ্ত প্রার্থীগণ পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে (অর্থাৎ ৩ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত) এসএমএস-এর মাধ্যমে (বিজ্ঞপ্তির ৫নং অনুচ্ছেদের নির্দেশনা অনুসরণ করে) ফি জমা দিতে পারবেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।