হৃদরোগে আক্রান্ত হয়ে প্রাথমিকের ডিজি হাসপাতালে

ঢাকা: প্রাথdg (1)_মিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. আলমগীর হৃদরোগে আক্রান্ত হয়েছেন। তাকে রাজধারীর মিরপুর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে ভর্তি করা হয়েছে।

আজ শনিবার মহাপরিচালকের একান্ত সচিব জিন্নাত আলী বিশ্বাস এ তথ্য জানান।

তিনি জানান, গতকাল শুক্রবার সন্ধ্যা ছয়টার দিকে ডিজি মো. আলমগীরকে হাসপাতালে ভর্তি করা হয়। আজ সন্ধ্যায় তাঁর এনজিওগ্রাম করা হবে। তিনি সেখানে ডাক্তারদের গভীর পর্যবেক্ষণে রয়েছেন। তার সুস্থথা কামানা করেছেন প্রাথমিক প্রধান শিক্ষক সমিতির কেন্দ্রিয় আহবায়ক রিয়াজ পারভেজ, খুলনা বিভাগীয় আহবায়ক স্বরুপ দাস, সিলেট বিভাগীয় আহবায়ক আবুল হাসান, চট্রগাম বিভাগীয় আহবায়ক রঞ্জিত  প্রমুখ।

মো. আলমগীর গত ১৪ অক্টোবর ২০১৪ প্রাথমিক শিক্ষাঅধিদপ্তরের মহাপরিচালক হিসেবে যোগদান করেন। যোগদানের পূর্বে তিনি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন। তিনি ১৯৮৬ সালে বিসিএস প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার হিসেবে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে চাকরি জীবন শুরু করেন।

এরপর তিনি বিভিন্ন সময় দেশে ও বিদেশে সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে থেকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। তিনি উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক এবং ঢাকা সিটি করপোরেশন (দক্ষিণ) এর প্রশাসক ছিলেন এবং দেশে-বিদেশে বহু প্রশিক্ষণ গ্রহণ করেন।

মো. আলমগীর ১৯৮২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে অনার্স এবং ১৯৮৩ সালে একই বিষয়ে এম.এস.এস ডিগ্রি অর্জন করেন।

মো. আলমগীর ০৩/০২/১৯৬২ তারিখে মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি দুই সন্তানের জনক।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।