শনিবারে স্কুল-কলেজ বন্ধ রেখে গ্রীস্মের ছুটি থেকে অতিরিক্ত ছুটি সম্বনয়ের দাবি

Image

বাড়তি সাতদিন ছুটির পরে স্কুল- কলেজ খুলছে রোববার। তবে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ৪ মে থেকে শনিবারেও শ্রেণি কার্যক্রম চালু থাকবে।

দৈনিক শিক্ষাবার্তা ডটকমকে বৃহস্পতিবার এ তথ্য নিশ্চত করেছেন শিক্ষা মন্ত্রণোলয়ের একাধিক কর্মকর্তা।

দেশের বর্তমান তাপমাত্রা সর্বোচ্চ তাপমাত্রা নয়। তাছাড়া দেশের সব অঞ্চলের বর্তমান তাপমাত্রাও সমান নয় বিধায় আগামী রোববার ২৮ এপ্রিল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য সব রকমের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

এ সময় শিক্ষার্থীদের শ্রেণি কক্ষের বাইরের কোনো কার্যক্রম থেকে বিরত রাখতে হবে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অ্যাসেম্বলি বন্ধ থাকবে।

আরো পড়ুন: স্কুল- কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও

তবে এর আগে শিক্ষা প্রতিমন্ত্রী বেগম শামসুন নাহার আজ সকালে বলেছিলেন, রোববার শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে শনিবার (২৭ এপ্রিল) সিদ্ধান্ত নেয়া হবে।

শনিবার স্কুল খোলার সিদ্ধান্তের সাথে একমত হতে পারছেন না শিক্ষকরা। শিক্ষকরা বলছেন যে ৫দিন অতিরিক্ত ছুটি দেয়া হয়েছে তা গ্রীস্মকালীন ছুটি থেকে বাদ দিকে।

বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির নির্বাহী সম্পাদক স্বরুপ দাসের কাছে জানতে চাইলে তিনি শিক্ষাবার্তাকে বলেন , আমাদের দপ্তর এখনও কোন পরিপত্র দেইনি। তাই তিনি আগাম মন্তব্য করতে রাজী না। তবে তিনি জানান অতিরিক্ত যে ৫দিন ছুটি দেয়া হয়েছে তা গ্রীস্মকালীন যে ছুটি ঈদের ছুটির সাথে যুক্ত আছে তার সাথে সমন্বয় করতে। তাছারা অতিরিক্ত গরমে মনিং শিফট চালু করার দাবী জানান।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।