সাকিব-লিটনকে রেখে টেস্ট দল ঘোষণা

Image

আয়ারল্যান্ডের টেস্টের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ৪ এপ্রিল থেকে রাজধানীর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সফরের একমাত্র টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে আয়ারল্যান্ড।

সফরকারী দলটির বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে সাফল্যের পর এখন টেস্টে চোখ বাংলাদেশের। সে ম্যাচের জন্য ঘোষিত দলে রয়েছেন তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান ও লিটন দাস।

টেস্ট দলের অধিনায়ক সাকিব আল হাসান ও লিটন দাস চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) দল পেয়েছেন। তাদের খেলার কথা রয়েছে কলকাতা নাইট রাইডার্সের হয়ে। টেস্ট চুক্তির বাইরে থাকা পেসার মোস্তাফিজুর রহমান দল আইপিএলে যাওয়ার অনাপত্তিপত্র (এনওসি) পেলেও সাকিব ও লিটনকে ছুটি দেয়নি বিসিবি।

আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট দলে রাখা হয়েছে তাদের দুজনকেই। ভারতের বিপক্ষে সবশেষ টেস্ট সিরিজের দলে থাকলেও আয়ারল্যান্ডের বিপক্ষে ডাক পাননি স্পিনার নাসুম আহমেদ, উইকেটকিপার নুরুল হাসান সোহান, এনামুল হক বিজয় ও ইয়াসির আলী রাব্বি। দলে প্রবেশ করেছেন ওপেনার তামিম ইকবাল ও সাদমান ইসলাম।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, ইবাদত হোসেন, শরীফুল ইসলাম ও মাহমুদুল হাসান।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।