সহকারী উপজেলা শিক্ষা অফিসারকে সাময়িক বরখাস্ত

মানিকগঞ্জ প্রতিনিধি,২২ এপ্রিল : মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. মাশহুদ করিমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। নানা অপকর্ম, অনৈতিক সম্পর্ক ও শারীরিক নির্যাতনের অভিযোগে তার স্ত্রী জেসমিন আক্তার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বরাবর অভিযোগ করেন। এর পরিপ্রেক্ষিতে  তাকে বরখাস্ত করা হয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে চলতি বছরের মার্চ মাসের ৩১ তারিখ রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রণালয়ের সচিব মো.আকরাম-আল-হোসেন স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনের মাধ্যমে মাশহুদকে সাময়িক বরখাস্ত করা হয়। জেসমিন আক্তার জানান, ২০১৮ সালের জানুয়ারি মাসের ২৩ তারিখ মানিকগঞ্জের  হরিরামপুর উপজেলার সহকারী শিক্ষা অফিসার মাশহুদ করিম এর সঙ্গে তার বিয়ে হয়। তারা দু’জনই তালাকপ্রাপ্ত ছিল। বিয়ের কিছুদিন পর জানতে পারে তার একটি ছেলে আছে এবং পূর্বের স্ত্রীর সঙ্গে তার যোগাযোগ  আছে।

পরে তিনি আরও জানতে পারেন আগের চাকরিস্থলে বাড়িওয়ালার স্ত্রীর সঙ্গে  মাশহুদের অবৈধ সম্পর্ক ছিল। এছাড়াও সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকের মাধ্যমে বিভিন্ন মেয়েদের সঙ্গে তার পরকিয়া প্রেমে সম্পর্ক রয়েছে। এসব বিষয়ে বাঁধা দিলে সে তাকে ভিন্নভাবে শরীরিক নির্যাতন করতো। এছাড়াও তাকে ডিভোর্স দেওয়ার হুমকি দেয়। পরে গত ২০১৮ সালের আগস্ট মাসের ২৫ তারিখে তাকে ডিভোর্স দেয়।

এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জোৎস্না খাতুন বলেন, ‘ওই উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। সাময়িক বরখাস্তকালীন সময় তিনি প্রচলিত বিধি মোতাবেক  খোরাকি ভাতা পাবেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।