সরকারি অ্যাপে মন্ত্রীর শ্যালকের ছেলের ব্যবসা

Image

ডেস্ক , : সরকারের টাকায় কেনা ‘আমি প্রবাসী’ অ্যাপ দখলে নিয়ে নিজেদের নামে করেছেন লিমিটেড কোম্পানি। আর এখন সেই কোম্পানির নামে চালিয়ে যাচ্ছেন ব্যবসা।

অথচ তিনি বলে আসছেন এটা সরকারের অ্যাপ নয়। এটা তার নিজের। কিন্তু দৈনিক বাংলা এ-সংক্রান্ত কিছু তথ্য-প্রমাণের ভিত্তিতে নিশ্চিত হয় অ্যাপটি সরকারের। তবে সরকারের পক্ষ থেকে মন্ত্রণালয়-সংশ্লিষ্ট কেউই মুখ খুলছিলেন না।

এরপর অ্যাপটি সম্পর্কে তথ্য জানতে চেয়ে তথ্য অধিকার আইনে মামলা করে দৈনিক বাংলা। আইনি লড়াই শেষে নিশ্চিত হওয়া গেছে এই অ্যাপটি সরকারের। কিন্তু যিনি এটি নিয়ে ব্যবসা করছেন, তিনি এটি নিজের দাবি করলেও মন্ত্রণালয় থেকে যে জবাব দেয়া হয়েছে তাতে পাওয়া গেছে ভিন্ন চিত্র।

যার বিরুদ্ধে এই অভিযোগ, তিনি প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদের আত্মীয়। আর যে অ্যাপটি দখল করা হয়েছে, সেটিও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের।

সরকারি টাকায় অ্যাপ কেনা মানে সেটি শতভাগ সরকারের সম্পত্তি। অথচ আইন অমান্য করে সরকারি এই অ্যাপ দখল করে পরিচালনা করছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদের শ্যালকের ছেলে নামির আহমেদ।

অবশ্য নামির আহমেদ দাবি করেন, সব নিয়মকানুন মেনেই তারা ‘আমি প্রবাসী’ অ্যাপ পরিচালনা করছেন। এটি কখনোই সরকারের কেনা অ্যাপ নয়। এসব অভিযোগের কোনো সত্যতা নেই। তিনি বলেন, “আমি বাংলা ট্র্যাক কমিউনিকেশনের একজন নমিনি পরিচালক। আর বাংলা ট্র্যাকের সহযোগী প্রতিষ্ঠান থ্যান সিস্টেমও ‘আমিই প্রবাসী লিমিটেড’।”

প্রবাসী কর্মীদের রেজিস্ট্রেশন, ট্রেনিং, প্রার্থী বাছাই, স্মার্টকার্ড প্রদান প্রভৃতি কাজ করে ‘আমি প্রবাসী’ অ্যাপ। এ জন্য বিদেশগামীদের কাছ থেকে বিভিন্ন হারে সার্ভিস চার্জ নেয়া হয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।