সরকারিকৃত শিক্ষকদের প্রশিক্ষণ দিতে ডাটাবেজ হচ্ছে

Image

২০১৮ খ্রিষ্টাব্দে জারি করা আত্তীকরণ বিধিমালা অনুযায়ী সরকারিকৃত কলেজ শিক্ষকদের প্রশিক্ষণ দিতে একটি ডাটাবেজ প্রস্তুত করার উদ্যোগ নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। এজন্য সরকারিকৃত কলেজ শিক্ষকদের তথ্য চাওয়া হয়েছে। আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সদ্য সরকারিকৃত কলেজগুলোর শিক্ষকরা অধিদপ্তরের দেয়া গুগল ফরমে তথ্য দিতে পারবেন।

আরো পড়ুন: এইচএসসি পরীক্ষা জুনের মাঝামাঝি

বুধবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে জারি করা এক আদেশে ১৮ বিধিতে সরকারিকৃত কলেজ শিক্ষকদের তথ্য চাওয়া হয়।

অধিদপ্তরের প্রশিক্ষণ শাখার সহকারী পরিচালক মো. আনোয়ারুল আউয়াল খান স্বাক্ষরিত ওই আদেশে বলা হয়, ২০১৮ বিধিতে সদ্য জাতীয়করণকৃত সরকারি কলেজের শিক্ষকদের সক্ষমতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণ দিতে ডাটাবেজ প্রস্তুত করা প্রয়োজন। এ প্রশিক্ষণ কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য ২০১৮ বিধিতে সদ্য জাতীয়করণকৃত সরকারি কলেজের শিক্ষকদের ডাটাবেজ প্রস্তুত করতে একটি গুগল ফর্ম প্রস্তুত করা হয়েছে। গুগল ফরমটি আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে পূরণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

গুগল ফরমটি পূরণ করার পর হার্ড কপি, সঙ্গে নিয়োগ সংক্রান্ত শিক্ষা মন্ত্রণালয়ের আদেশের কপি, আত্তীকরণ, নিয়মিতকরণের কপি ও অধ্যক্ষের অগ্রায়ণসহ আবেদন অধিদপ্তরের প্রশিক্ষণ শাখার সহকারী পরিচালকের কাছে সরাসরি বা ডাকযোগে দাখিল করতে ২০১৮ বিধিতে সরকারিকৃত কলেজ শিক্ষকদের বলা হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।