সংখ্যালঘু উপবৃত্তি পেতে শিক্ষার্থীদের আবেদন ১৪ মার্চের মধ্যে

Image

সংখ্যালঘু সম্প্রদায়, বিশেষ চাহিদা সম্পন্ন এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠির উপবৃত্তি পেতে শিক্ষার্থীদের আবেদন গ্রহণ শুরু হয়েছে। আগামী ১৪ মার্চের মধ্যে এ উপবৃত্তি পেতে আবেদন করার সুযোগ পাবেন শিক্ষার্থীরা। এ লক্ষ্যে বৃত্তির আবেদনের ২টি ফরম প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। শিক্ষার্থীদের করা আবেদন আগামী ২১ মার্চের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আঞ্চলিক অফিসে অগ্রায়ণ করে পারবেন প্রতিষ্ঠান প্রধানরা।

এসব তথ্য জানিয়ে সংখ্যালঘু সম্প্রদায়, বিশেষ চাহিদা সম্পন্ন এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠির উপবৃত্তির আবেদন পাঠানোর আদেশ জারি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

জানা গেছে, ২০২৩-২০২৪ অর্থবছরে সংখ্যালঘু সম্প্রদায়, তফসিলী হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টান, সশস্ত্র বাহিনী, প্রতিবন্ধী, অটিস্টিক, ক্ষুদ্র নৃ-গোষ্ঠির উপবৃত্তি দেয়ার লক্ষ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে দুটি ফরম প্রকাশ করা হয়েছে। ফরম সংগ্রহ করে শিক্ষার্থীদের মাঝে বিতরণ করতে প্রতিষ্ঠান প্রধানদের বলা হয়েছে। উপবৃত্তির আবেদন করতে আগামী ২১ মার্চের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্রসহ ফরমটি যথাযথভাবে পূরণ করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আঞ্চলিক কার্যালয়ে পাঠাতে হবে।

৬ষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা ফরম নম্বর-১ পূরণ করে উপবৃত্তির আবেদন করতে পারবে। আর একাদশ থেকে স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীদের ফরম নম্বর-২ পূরণ করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আঞ্চলিক কার্যালয়ে পাঠাতে হবে। ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের আবেদন আঞ্চলিক উপপরিচালকের কাছে আর একাদশ থেকে স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীদের আবেদন আঞ্চলিক পরিচালকের কাছে পাঠাতে হবে প্রতিষ্ঠান প্রধানদের।

আদেশ ও ফরম দেখতে ক্লিক করুন :

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।