শরীরচর্চার জন্য শিক্ষক নিয়োগ হবে প্রাথমিক বিদ্যালয়ে: গণশিক্ষা প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক,২৫জুন:

প্রাথমিক স্কুলগুলোতে শিক্ষার্থীদের খেলাধুলা ও সংগীতের ওপর পারদর্শী করতে সাংস্কৃতিক ও শরীরচর্চা বিষয়ে দ্রুত শিক্ষক নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

সোমবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে (ডিপিই) আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৯ ও আন্তঃপিটিআই সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৮ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এমন কথা বলেন। জাকির হোসেন বলেন, ‘আধুনিক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে আজকের শিশুদের যোগ্য করে তুলতে হবে। এজন্য মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে। আর মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হলে প্রাথমিক শিক্ষার উন্নয়ন জরুরি।’


এর আগে বেসরকারি বালিকা বিদ্যালয় এবং মহিলা কলেজে শরীরচর্চা শিক্ষক হিসেবে শুধু মহিলা শিক্ষকদের নিয়োগের সিদ্ধান্ত নেয় সরকার। নারী শিক্ষা প্রসারে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কন্যাবান্ধব পরিবেশ নিশ্চিত করতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে সে সময় জানানো হয়।

জাতীয় পর্যায়ে আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়ার ১৪টি ইভেন্টে, আন্তঃপ্রাথমিক বিদ্যালয় সাংস্কৃতিক ছয়টি ইভেন্টে এবং আন্তঃপিটিআই সাংস্কৃতিক প্রতিযোগিতা ১০টি ইভেন্টে ছাত্র ও ছাত্রী দুটি গ্রুপে বিভাগীয় পর্যায়ের চ্যাম্পিয়ন প্রতিযোগীরা অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় ১৫ জন এবং সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী ৮ জনকে প্রতিমন্ত্রী পুরস্কার তুলে দেন। ডিপিইর মহাপরিচালক এ এফ এম মনজুর কাদিরের সভাপত্বিতে আরও বক্তব্য দেন বিশেষ অতিথি মো. আকরাম-আল-হোসেন। ডিপিইর অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমদ, মো. আবদুল মান্নান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।