রাবি ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক বিসিএস কর্মকর্তা

Image

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের এ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রক্সি পরীক্ষা দিতে গিয়ে গ্রেপ্তার হয়েছেন ৩৮তম বিসিএস এ নন-ক্যাডার কর্মকর্তা।

বুধবার (৩১ মে) বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ ও তদন্ত) বিজয় বসাক।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার বাদী হয়ে এ পর্যন্ত সাতটি মামলা দায়ের করেছেন। এর মধ্যে ছয়টি মতিহার এবং একটি চন্দ্রিমা থানায়। আমরা এ পর্যন্ত আটজনকে আটক করেছি। এর মধ্যে একজন উল্লেখযোগ্য ব্যক্তি রয়েছেন। তার বাড়ি ঝালকাঠি জেলার নলছিটি উপজেলায়। তিনি ৩৮তম বিসিএসের নন-ক্যাডার কর্মকর্তা। বর্তমানে বরিশাল জেলার গৌরনদী উপজেলার সহকারী সমাজসেবা কর্মকর্তা হিসেবে কর্মরত।

এদিকে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ব্যবসা অনুষদভূক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে আজ। বুধবার (৩১ মে) ১ম শিফটে সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অ-বিজ্ঞানের ৯০০০১-৯১৫৫৬ রোল পর্যন্ত পরীক্ষা, দ্বিতীয় শিফটে ‘বি’ ইউনিটের (বাণিজ্য) বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১০০০১-২৬৯০৪ রোলের পরীক্ষা এবং তৃতীয় শিফটে দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত অ-বাণিজ্যের ৫০০০১-৬৩৭৭১ রোলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন:সার্টিফিকেট ছিঁড়ে কৃষিকাজ শুরু করা বাদশাও চাকরি পাচ্ছেন

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ‘বি’ ইউনিটের তিন শিফটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে শেষ হবে এবারের ভর্তি যুদ্ধ। ‘বি’ ইউনিটে ৫৬০টি সিটের বিপরীতে তিন শিফটে মোট আবেদন করেছে ৩০ হাজার ৬৭৪জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। ফলে আসন প্রতি লড়াই করবেন ৫৭ জন।

এবারের ভর্তি পরীক্ষায় বিশেষ কোটাসহ মোট আসন সংখ্যা ৪ হাজার ৪৮৭টি। এ আসনের বিপরীতে মোট ১ লাখ ৭৬ হাজার ৩০০টি চূড়ান্ত আবেদন জমা হয়েছে। প্রতি ইউনিটে এক ঘণ্টাব্যাপী ভর্তি পরীক্ষা এমসিকিউ পদ্ধতিতে অনুষ্ঠিত হচ্ছে।

এর আগে সোমবার বিজ্ঞান অনুষদভূক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবং গতকাল ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।