রাবি ভর্তির ইউনিটভিত্তিক সময়সূচি প্রকাশ, শুরুতে বিজ্ঞান

Image

রাবি প্রতিনিধি,১ এপ্রিল ২০২৩: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়েছে। শুক্রবার (৩১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ সময়সূচি জানানো হয়। এতে স্বাক্ষর করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মো. আবদুস সালাম।

আরও পড়ুন: রাবিতে এমফিল ও পিএইচডি প্রোগ্রামে ভর্তি

বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২৯ মে ‘সি’ (বিজ্ঞান) ইউনিট, ৩০ মে ‘এ’ (মানবিক) ইউনিট এবং ৩১ মে ‘বি’ (বাণিজ্য) ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষাগুলো চারটি গ্রুপে অনুষ্ঠিত হবে।

প্রথম গ্রুপের পরীক্ষা সকাল ৯টা থেকে ১০টা, দ্বিতীয় গ্রুপের পরীক্ষা বেলা ১১টা থেকে ১২টা, তৃতীয় গ্রুপের পরীক্ষা দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত এবং চতুর্থ গ্রুপের পরীক্ষা সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। প্রতিটি গ্রুপের ভর্তি পরীক্ষার সময়কাল এক ঘন্টা।

আরো পড়ুন: সব বিশ্ববিদ্যালয়ের একটি ভর্তি পরীক্ষা নিতে সভা ডেকেছে ইউজিসি

এর আগে গত ১৫ মার্চ রাত ১২টা থেকে স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু হয়। ২৭ মার্চ রাত ১২টা পর্যন্ত আবেদন করেন ২ লাখ ১৯ হাজার ২৭৩ জন শিক্ষার্থী। জিপিএর ভিত্তিতে প্রতি ইউনিটে ৭২ হাজার করে শিক্ষার্থী চূড়ান্ত আবেদনের জন্য মনোনীত হবেন।

নির্বাচিত ভর্তিচ্ছুকরা আগামী ৯ এপ্রিল দুপুর ১২টা থেকে চূড়ান্ত আবেদন করতে পারবেন, যা ১৫ এপ্রিল রাত ১২টা পর্যন্ত চলবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।