রাবিতে ভর্তি: চতুর্থ পর্যায়ের সিলেকশনের ফল প্রকাশ আজ

Image

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক বা স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার চতুর্থ পর্যায়ের চূড়ান্ত আবেদনকারীর (সিলেকশন) তালিকা প্রকাশ করা হবে আজ শনিবার (১০ ফেব্রুয়ারি)। আগের তিন ধাপের মতো দুপুরে এ ফল ওয়েবসাইটে প্রকাশ করা হতে পারে বলে জানা গেছে।

রাবির আইসিটি সেন্টারের সিনিয়র পোগ্রামার মোহাম্মদ আব্দুল্লাহ ফারুক শনিবার সকালে বলেন, পূর্বনির্ধারিত সময় অনুযায়ী আজই চতুর্থ ধাপে চূড়ান্ত ভর্তির আবেদন গ্রহণ করা হবে। চতুর্থ পর্যায়ের চূড়ান্ত আবেদনকারীর ক্ষেত্রে সর্বনিম্ন জিপিএ আমরা আজই প্রকাশ করব। হয়তো একটু দেরি হতে পারে। তবে আজই প্রকাশিত হবে এবং চূড়ান্ত আবেদন গ্রহণ করা হবে।

এর আগে তৃতীয় পর্যায়ের চূড়ান্ত আবেদনকারী (সিলেকশন) নির্বাচন করা হয়। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বেলা সোয়া ১২টায় এ ফল প্রকাশ করা হয়েছিল।

এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে জানানো হয়, তৃতীয় পর্যায়ের চূড়ান্ত আবেদনকারীর ক্ষেত্রে সর্বনিম্ন জিপিএ ছিল ‘এ’ ইউনিটে বিজ্ঞান ৩.৮৩, মানবিক ৪.১৭ এবং ব্যবসায় শিক্ষা ৩.৫০। ‘সি’ ইউনিটে বিজ্ঞান ৪.৪২, মানবিক ৫.০০ এবং ব্যবসায় শিক্ষা ৫.০০।

চারটি পর্যায়ে চূড়ান্ত আবেদন গ্রহণ করবে ভর্তি কমিটি। যে কোনো পর্যায়ের জন্য নির্বাচিত প্রার্থীকে অবশ্যই সে পর্যায়ের নির্ধারিত সময়ের মধ্যে আবেদন সম্পন্ন করতে হবে। পরবর্তীতে আবেদনের আর কোনো সুযোগ থাকবে না। চূড়ান্ত আবেদনের তিনটি ধাপ শেষ হয়েছে।

আরো পড়ুন: চবির ভর্তি পরীক্ষা: ভর্তিচ্ছু ও অভিভাবকদের জন্য জরুরি নির্দেশনা

তৃতীয় ধাপে মনোনীত শিক্ষার্থীরা গত মঙ্গলবার দুপুর থেকে চূড়ান্ত আবেদন করেন। আবেদন প্রক্রিয়া চলে ৭ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত। তৃতীয় দফায় আবেদন পূর্ণ না হওয়া সাপেক্ষে পরবর্তী ধাপে আবেদন করা যাবে। চতুর্থ দফায় আজ ও আগামীকাল রোববার চূড়ান্ত আবেদন করতে পারবেন ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।