চবির ভর্তি পরীক্ষা: ভর্তিচ্ছু ও অভিভাবকদের জন্য জরুরি নির্দেশনা

Image

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার বিষয়ে জরুরি নির্দেশনা দেওয়া হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার বিষয়ে কোনও অভিযোগ থাকলে কেন্দ্রে প্রবেশের এক ঘণ্টা আগে জানাতে বলা হয়েছে অভিভাবক ও ভর্তিচ্ছুদের।
বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) ও ভর্তি কমিটির সচিব এস. এম. আকবর হোছাইন স্বাক্ষরিত এক বিশেষ বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২২ জানুয়ারি অনুষ্ঠিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘২০২৩-২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি কার্যক্রম পরিচালনা কমিটির ৪র্থ সভার ৬ নম্বর সিদ্ধান্তক্রমে ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও তাদের অভিভাবক এবং সংশ্লিষ্ট সবার জন্য এ নির্দেশনা দেওয়া হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অতীতের ন্যায় বিধিবদ্ধ নিয়মনীতি কঠোরভাবে অনুসরণপূর্বক অত্যন্ত গোপনীয়তা ও সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে প্রশ্নপত্র প্রণয়নসহ ভর্তি পরীক্ষা সংক্রান্ত সার্বিক কার্যক্রম পরিচালনা করছে।

আরো পড়ুন: মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ আগামীকাল

এ বিষয়ে কারো কাছে কোনো অভিযোগ দৃষ্টিগোচর হলে তা পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ সময়ের ন্যূনতম এক ঘন্টা পূর্বে (সকাল ৮টা ৪৫ মিনিটের পূর্বে) সব প্রমাণাদিসহ সংশ্লিষ্ট ইউনিট কো-অর্ডিনেটরের কাছে লিখিত অভিযোগ করা যাবে।

এ সময়ের পরে পরীক্ষা বা প্রশ্নপত্র সংক্রান্ত কোন অভিযোগ গ্রহণ করা হবে না। বিষয়টি অতীব জরুরি বলে জানানো হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।