রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ১ম বর্ষের ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ

Image

মহামারি করোনাভাইরাসের বন্ধের শেষে সম্প্রতি প্রকাশ করা হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার সময়সূচি। পরীক্ষা আগামী ৪ অক্টোবর থেকে শুরু হয়ে ৬ অক্টোবর শেষ হবে।

সোমবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর আবদুস সালাম।

রেজিস্ট্রার জানান, তিন দিনে রাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৪ অক্টোবর তথা প্রথম দিন সোমবার ‘সি’ ইউনিটের বিজ্ঞান পরীক্ষা অনুষ্ঠিত হবে। তিনটি শিফটে এই ইউনিটের পরীক্ষা নেওয়া হবে। প্রথম শিফটে পরীক্ষা সকাল সাড়ে ৯টা শুরু হয়ে শেষ হবে সাড়ে ১০টায়। এই শিফটে বিজ্ঞান গ্রুপ ১-এর শিক্ষার্থীরা অংশগ্রহণ করবে।

দ্বিতীয় শিফটের পরীক্ষা দুপুর ১২টায় শুরু হয়ে শেষ হবে ১টায়। এই শিফটের বিজ্ঞানের গ্রুপ ২-এর শিক্ষার্থীরা অংশগ্রহণ করবেন। তৃতীয় শিফটের পরীক্ষা বিকাল ৩টায় শুরু হয়ে শেষ হবে ৪টায়। এই শিফটে বিজ্ঞান গ্রুপ ৩-এর শিক্ষার্থীরা পরীক্ষায় বসবেন।

এদিকে ৫ অক্টোবর ‘এ’ ইউনিটের পরীক্ষাও তিনটি শিফটে অনুষ্ঠিত হবে। বিজ্ঞান, মানবিক, বাণিজ্য সব বিভাগের শিক্ষার্থীরা এ ইউনিটে পরীক্ষা দিতে পারবেন। এ ছাড়া আগামী ৬ অক্টোবর ‘বি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। রাবির ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য পাওয়া যাবে http://admission.ru.ac.bd এই ওয়েবসাইটে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।