রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ইকোনমিক্স এক্সিলেন্সি সেন্টারের যাত্রা শুরু

Image

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিনিধি,১১ ডিসেম্বর ২০২২:

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সৃজনশীল কাজে অন্তর্ভূক্ত করা, শিক্ষা, চৈতন্য, মেধা ও জ্ঞান বিকাশে সহায়তার লক্ষ্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করেছে ইকোনোমিক্স এক্সিলেন্সি সেন্টার (ইইসি)।

শনিবার (১১ই ডিসেম্বর) আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে এই এক্সিলেন্সি সেন্টারটি। অর্থনীতি বিভাগের শিক্ষক বরুণ চন্দ্র রায় বর্তমানে ইইসি’র উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন। ইইসি এর কার্যনির্বাহী পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মোছাঃ সীমা খাতুন ও ওয়াকিল আহমেদ।

আরও পড়ুন: রাবির ১৬তম মেধাতালিকা প্রকাশ

নতুন যাত্রা শুরু করা ইইসি’র নবনির্বাচিত সভাপতি সীমা বলেন, বিশ্ববিদ্যালয় হলো মুক্ত জ্ঞান চর্চার চারণভূমি। ইইসি শিক্ষার্থীদেরকে একাডেমিক শিক্ষার পাশাপাশি তাদের চিন্তা, চেতনা এবং প্রতিভা বিকাশে সহয়তা করছে যাতে তারা মুক্ত জ্ঞান চর্চা করতে পারে এবং জ্ঞানের বিকাশ ঘটাতে পারে।

সাধারণ সম্পাদক ওয়াকিল বলেন, আমি মনে প্রাণে বিশ্বাস করি, দায়িত্ব অর্পিত না হলে দায়িত্ব জ্ঞান অর্জিত হয় না। ইইসি এর উপদেষ্টা মহোদয়ের নির্দেশনায় আমরা অর্থনীতি বিভাগকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে কার্যনির্বাহী সদস্যদের সহায়তা নিয়ে কাজ করে যাবো।

ইইসি’র নবগঠিত কার্যনির্বাহী পরিষদের দায়িত্বপ্রাপ্ত অন্যান্যরা হলেন, অনন্যা সরকার (ট্রেজারার), মোঃ শাহাদাৎ হোসেন (অর্গানাইজিং সেক্রেটারি), মোঃ মেহেদী হাসান (পাবলিকেশন সেক্রেটারি)। এছাড়াও কার্যকরী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন বিপ্লব, মোমিনা রহমান মালা, শারমিন সুলতানা, জুবায়ের আহমেদ, সাগর হোসেন, অনিল কুমার সুজন প্রমূখ।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।