যোগ্য প্রার্থী না থাকায় ৩৫ হাজার শিক্ষক পদ খালি

Image

ডেস্ক রিপোর্ট,১৫ মার্চ ২০২৩: বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ৬৮ হাজারের বেশি শিক্ষক নিয়োগে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হলেও ৩২ হাজার ৪৩৮ জন প্রার্থীকে নিয়োগ সুপারিশ করা হয়েছে। ৩৫ হাজারের বেশি শিক্ষক পদ খালিই আছে। বিষয়টি নিয়ে নানা আলোচনা-সমালোচনা করছেন নিয়োগ সুপারিশ না পাওয়া প্রার্থীরা। যদিও এনটিআরসিএর কর্মকর্তারা বলছেন, ওইসব পদের জন্য যোগ্য প্রার্থী না পাওয়া পদগুলো খালিই থেকে গেছে। প্রার্থীদের নিয়োগ সুপারিশ করা যায়নি।

আরো পড়ুন: শিক্ষক পদে সুপারিশ পেলেন ৩২ হাজার ৪৩৮ জন

এ বিষয়ে জানতে চাইলে মঙ্গলবার দুপুরে এনটিআরসিএর সচিব মো. ওবায়দুর রহমান দৈনিক শিক্ষাবার্তা ডটকমকে বলেন, যে পদগুলো খালি আছে ওইসব পদে যোগ্য প্রার্থী পাওয়া যায়নি। তিনি বলেন, কিছু কিছু বিষয়ে আমাদের যতো পদ শূন্য আছে ততো প্রার্থী নেই। চারু ও কারুকলায় আড়াই হাজার পদ থাকলেও প্রার্থী রয়েছেন হাতে গোনা কয়েকজন। এরকম আরো বেশ কয়েকটি বিষয় আছে। এ ধরনের পদে প্রার্থী পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, এছাড়া কিছু পদ ছিলো মহিলা কোটার। ওই পদে আমরা পুরুষ প্রার্থীদের আবেদন পেলেও তারা সিলেক্টেড হননি। মহিলা কোটার পদে পুরুষ প্রার্থীদের সুপারিশের সুযোগ নেই। নারী প্রার্থীরাও ওইসব পদে আবেদন করতে পারেননি। তাই এ ধরনের কিছু পদও খালি আছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।