যবিপ্রবির অপেক্ষমান তালিকা: ভর্তিচ্ছুদের আজ চূড়ান্ত ভর্তির সুযোগ

Image

ডেস্ক,২২ জানুয়ারী ২০২৩:

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অপেক্ষমান তালিকা থেকে চূড়ান্ত ভর্তি আজ রোববার (২২ জানুয়ারি)। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ইতিমধ্যে ভর্তিযোগ্য শিক্ষার্থীদের তালিকাও প্রকাশ করা হয়েছে ওয়েবসাইটে।

আরো পড়ুন:ইবির নবম মেধাতালিকা প্রকাশ, ৪০৮টি আসন খালি

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে জিএসটি গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ১৫ ও ১৬ জানুয়ারি তারিখে রিপোর্টকৃত শিক্ষার্থীদের মধ্য হতে প্রকাশিত অপেক্ষমান তালিকা থেকে ১৯ জানুয়ারি চূড়ান্ত ভর্তি হয়েছেন। এরপর পর বিদ্যমান শূন্য আসনের জন্য ১৯ জানুয়ারি প্রকাশিত মেধা তালিকাভুক্ত শিক্ষার্থীদের আজ রোববার (২২ জানুয়ারি) বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত চূড়ান্তভাবে ভর্তি করা হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের অফিস কক্ষে (কক্ষ নং-২৩২) ধার্যকৃত ফিসসমূহ পরিশোধ সাপেক্ষে ভর্তি হবেন শিক্ষার্থীরা। আজকের চূড়ান্ত ভর্তির পর আসন শূন্য থাকলে, সে সব শূন্য আসনে অপেক্ষমান তালিকাভুক্ত শিক্ষার্থীদের মধ্য থেকে মেধাক্রম অনুযায়ী ভর্তির জন্য বিকেল ৪টার পর মেধাতালিকা প্রকাশ করা হবে। তালিকাভুক্ত শিক্ষার্থীদেরকে সোমবার (২৩ জানুয়ারি) দুপুর ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একই কক্ষে চূড়ান্তভাবে ভর্তি করা হবে।

এদিনও চূড়ান্ত ভর্তির পর আসন শূন্য থাকলে, সে সকল শূন্য আসনে অপেক্ষমান তালিকাভুক্ত শিক্ষার্থীদের মধ্য থেকে মেধাক্রম অনুযায়ী ভর্তির জন্য সোমবার বিকেল ৫টার পর মেধা তালিকা প্রকাশ করা হবে। এ তালিকাভুক্ত শিক্ষার্থীদেরকে আগামী মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুর ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বঙ্গবন্ধু শেখ চূড়ান্তভাবে ভর্তি করা হবে।

যে সব শিক্ষার্থী জিএসটি গুচ্ছভুক্ত অন্য কোনো বিশ্ববিদ্যালয়ে চূড়ান্ত ভর্তি সম্পন্ন করেছে তাদের সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে চূড়ান্ত ভর্তির ফিস প্রদানের মূল রশিদসমূহ প্রদর্শন সাপেক্ষে জমাকৃত ফিস এ বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত ভর্তির জন্য ধার্যকৃত ফিসসমূহের সাথে সমন্বয় করা হবে। ইতোমধ্যে গুচ্ছভুক্ত অন্য কোনো বিশ্ববিদ্যালয়ে চূড়ান্তভাবে ভর্তি সম্পন্নকারী যে সকল শিক্ষার্থী এ বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত ভর্তির জন্য ধার্যকৃত সম্পূর্ণ ফিস পরিশোধ করে চূড়ান্তভাবে ভর্তি হয়েছে, তাদের সমন্বয়যোগ্য অতিরিক্ত ফিস ফেরতের জন্য পরবর্তীতে বিজ্ঞপ্তি প্রদান করা হবে।

চূড়ান্ত ভর্তির জন্য সঙ্গে আনতে হবে:
ক. বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের https://just.edu.bd/downloads লিংক থেকে ভর্তি ফরম (Undergraduate students admission application form) ডাউনলোড করে পূরণ করে আনতে হবে।
খ. জিএসটি গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষার প্রবেশপত্র আনতে হবে।
গ. পাসপোর্ট সাইজের দুই কপি ছবি আনতে হবে।
ঘ. এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র (যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি নিশ্চয়ন করে থাকলে এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র জমাদানের Original Documents submission Receipt এর মূলকপি এবং গুচ্ছভুক্ত অন্য বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি নিশ্চয়ন করলে Original Documents submission Receipt এর ফটোকপি আনতে হবে)।
ঙ. উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষার নিবন্ধনপত্রের (Registration Card) মূলকপি আনতে হবে।
চ. পিতা/অভিভাবকের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি আনতে হবে।
ছ. শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি (জাতীয় পরিচয়পত্র না থাকলে জন্মনিবন্ধন সনদের ফটোকপি) আনতে হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।