মেডিকেল শিক্ষার্থীদের দাবি মেনে নিল বিএমডিসি

Image

ডেস্ক,১০ জানুয়ারী ২০২৩:

দীর্ঘ আন্দোলনের পর অবশেষে মেডিকেল শিক্ষার্থীদের দাবি মেনে নিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি)। মেডিকেল কলেজের পরীক্ষাব্যবস্থায় নতুন করে প্রণীত ‘সিজিপিএ’ পদ্ধতি বাতিল করে পুরোনো ‘ক্যারি অন’ পদ্ধতি বহালের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  বিকেলের মধ্যে এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হবে।

আরো পড়ুন: বৃহস্পতিবারের ছুটি বাতিল চান বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা

মঙ্গলবার (১০ জানুয়ারি) বিএমডিসিতে আয়োজিত এক সভায় ক্যারিঅন পুনর্বহাল ও সিজিপিএ পদ্ধতি বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় উপস্থিত বিএমডিসির একাধিক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে মেডিকেল শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

সভা সূত্রে জানা গেছে, বিএমডিসির বেশ কয়েকজন সদস্য শিক্ষার্থীদের দাবির সাথে ভিন্নতা পোষণ করে তাদের নেওয়া সিদ্ধান্ত বহালের প্রস্তাব দেন। তবে সংস্থাটির অন্য সদস্যরা শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে সিজিপিএ পদ্ধতি বাতিল করে ক্যারিঅন পদ্ধতি পুনর্বহালের সিদ্ধান্ত নেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে বিএমডিসির ডেপুটি রেজিস্ট্রার মো. লিয়াকত হোসেন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা শিক্ষার্থীদের দাবি মেনে নিয়েছি। এর ফলে মেডিকেল কলেজের পরীক্ষায় আগের ক্যারিঅন পদ্ধতি বহাল থাকছে। সিজিপিএ পদ্ধতি বাতিল করা হয়েছে।

তিনি আরও বলেন, আমাদের সিদ্ধান্ত চূড়ান্ত। কাগজপত্র স্বাক্ষর করা হয়ে গেলে এটি সবাইকে জানিয়ে দেওয়া হবে। আশা করছি বিকেলের মধ্যে এ বিষয়ে নোটিশ জারি করা হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।