বৃহস্পতিবারের ছুটি বাতিল চান বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা

Image

ডেস্ক,১০ জানুয়ারী ২০২৩:

বিদ্যুৎ ও জ্বালানি সংকট মোকাবিলায় প্রায় ছয় মাস ধরে প্রতি বৃহস্পতিবার বন্ধ রয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি)। এতে সপ্তাহে তিনদিন (বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার) বন্ধ থাকছে বিশ্ববিদ্যালয়টি। সপ্তাহে তিনদিনের ধারাবাহিক ছুটিতে নানা ধরনের সমস্যা ও জটিলতায় ভুগছেন শিক্ষার্থীরা। কর্তৃপক্ষ জানিয়েছে, শিক্ষার্থীদের দাবির বিষয়টি তাদের নজরে রয়েছে।

শিক্ষার্থীরা জানিয়েছেন, শুক্রবার ও শনিবার বিশ্ববিদ্যালয়ের সাপ্তাহিক ছুটি থাকে। তারপর বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে এ দুইদিনের সঙ্গে বৃহস্পতিবারের ছুটিও যুক্ত করা হয়। এতে করে প্রতি সপ্তাহে টানা তিনদিন ছুটি হয়ে যাচ্ছে। ছুটির দিনে ক্যাম্পাস বন্ধ থাকায় মেডিক্যাল, বাস, লাইব্রেরি ও সেমিনার সুবিধাসহ বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে তারা বঞ্চিত হচ্ছেন।

বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দেবাশীষ রায় বলেন, লাইব্রেরি বিশ্ববিদ্যালযের গুরুত্বপূর্ণ একটি জায়গা, যা সার্বক্ষণিক খোলা রাখা উচিত। কিন্তু আমাদের লাইব্রেরি খুবই কম সময় খোলা থাকে। আগে দুইদিন বন্ধ থাকতো, এখন তিনদিন বন্ধ থাকায় আমরা লাইব্রেরিতে পড়তে পারছি না।

আরও পড়ুন:পাবিপ্রবিতে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

দেবাশীষের অভিযোগ এতে শিক্ষার্থীদের পড়াশোনায় ব্যাঘাত ঘটছে। অসুস্থ হলে বাইরে ওষুধ কিনতে হচ্ছে এবং বাস চালু না থাকায় ভোগান্তির মুখে পড়তে হচ্ছে তাদের। তাই সকল বিষয় বিবেচনা করে তারা প্রশাসনের কাছে বৃহস্পতিবারের অতিরিক্ত ছুটি বাতিলের দাবি জানিয়েছেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।