পাবিপ্রবিতে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

Image

পাবিপ্রবি প্রতিনিধিঃ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সকাল এগারোটায় দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে র‍্যালি শুরু হয়। র‍্যালিটি প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে ‘জ্যোতির্ময় জনক’ এ শেষ হয়।

এরপর বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহউদ্দিন ‘জ্যোতির্ময় জনক’ এ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনে পুষ্পসতবক অর্পণ করেন। এরপর এক এক করে বিভিন্ন বিভাগ, দপ্তর শ্রদ্ধাজ্ঞাপন করেন।

রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্মের সঞ্চালনায় সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, বঙ্গবন্ধু ছিলেন হ্যামিলনের বাঁশিওয়ালার মত। উনার ডাকে সাড়া দিয়েই আমরা মুক্তিযুদ্ধ করেছি। দেশ স্বাধীন হওয়ার পর আমরা উনার ফেরার অপেক্ষায় ছিলাম। ১০ জানুয়ারি তিনি দেশে ফিরেছেন যেটা আমাদের জন্য আনন্দের দিন ছিলো। সেই কারণে আজকেও আমরা দিনটিকে আনন্দের সাথেই পালন করি।

এসময় উপাচার্য আরো বলেন, বঙ্গবন্ধু একটি সমৃদ্ধশালী দেশ চেয়েছেন। আজকে আমাদেরকে একটি সমৃদ্ধশালী দেশ গড়ার জন্য কাজ করে যেতে হবে। এই বিশ্ববিদ্যালয় যেহেতু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় তাই আমাদের প্রযুক্তিগত দিক দিয়ে এগিয়ে যেতে হবে। প্রযুক্তির উৎকর্ষ সাধন করে তার ফলাফল সমাজে ছড়িয়ে দিতে হবে। এ সময় আরো বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহউদ্দিন। আলোচনা শেষে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা করা হয়।
এ সময় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যানগণ, হলের প্রভোস্ট, প্রক্টর, ছাত্র উপদেষ্টাসহ শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।