মনিপুর স্কুল সরকারি করার দাবি কামাল মজুমদারের

Image

নিজস্ব প্রতিবেদক,১২ মার্চ ২০২৩ : মিরপুরের রূপনগরের মনিপুর স্কুলের সব শিক্ষকের এমপিওভুক্তি অথবা প্রতিষ্ঠানটি সরকারিকরণের দাবি জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

শনিবার (১১ মার্চ) তিনি এ দাবি জানান।

আর নানা অভিযোগে অভিযুক্ত ও অবৈধ নিয়োগকৃত অধ্যক্ষ ফরহাদ হোসেনকে এদিন দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। প্রতিষ্ঠানটির সিনিয়র শিক্ষক জাকির হোসেনকে আদালতের নির্দেশনা অনুসারে ‘প্রতিষ্ঠান প্রধানের’ দায়িত্ব চালিয়ে যাওয়ারও কথা জানান শিল্প প্রতিমন্ত্রী।

আরো পড়ুন: ইসলামী ব্যাংক চাকরি দিচ্ছে বিনা অভিজ্ঞতায়, শুরুতে বেতন ৪৮,৪০০

গত কয়েকদিন ধরেই রাজধানীর নামকরা এ প্রতিষ্ঠানটিকে ঘিরে অস্থিরতা চলছিল। স্কুল কর্তৃপক্ষ পাঁচ দিনের (৯-১৩ মার্চ) ছুটি ঘোষণা দেওয়ায় সংকট আরও ঘনীভূত হয়।

অভিযোগ উঠেছিল অধ্যক্ষ হিসেবে ফরহাদ হোসেনের নিয়োগ অবৈধ। আর সরকারি তিনটি তদন্তে সেটা প্রমাণিত হয়। এর সূত্র ধরে আদলতের নির্দেশনা মেনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) সিনিয়র শিক্ষক জাকির হোসেনকে মনিপুর উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব বুঝিয়ে দেওয়ার জন্য গভর্নিং বডির সভাপতিকে চিঠি দেয়।

কিন্তু আদালতের নির্দেশনা ও মাউশির নির্দেশ আমলে না নিয়ে সভাপতি সময় ক্ষেপণ করেন। পাশাপাশি সিনিয়র এ শিক্ষকের বিরুদ্ধে উচ্চ আদালতে মামলা করেন। এ পরিস্থিতিতে ক্যাম্পাসে অস্থিরতা ছড়িয়ে পড়ে। দায়িত্ব না বুঝিয়ে দেওয়ায় গভর্নিং বডির সভাপতিকে কারণ দর্শানো নোটিশ দেয় ঢাকা শিক্ষা বোর্ড।

এমন পরিস্থিতে কামাল আহমেদ মজুমদার জরুরি সংবাদ সম্মেলন ডেকে গভর্নিং বডির সভাপতির উপস্থিতিতে জাকির হোসেনকে দায়িত্ব পালন করার কথা জানান। জাকির হোসেনকে সঙ্গে নিয়ে সংবাদ সম্মেলনে উপস্থিত হন তিনি।

সংবাদ সম্মেলনে কামাল আহমেদ বলেন, ফরহাদ হোসেন চাকরি থেকে অবসর নিয়েছেন। অতীতে কোনো অধ্যক্ষ অনিয়ম করে থাকলে তারও বিচার হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।