বৃহস্পতিবারের শিক্ষক সমাবেশ নিয়ে যা বললেন শেখ কাওছার আহমেদ

Image

দেশের দুইটি বড় রাজনৈতিক দলের সমাবেশ পিছিয়ে শুক্রবার নেয়া হয়েছে। এ পরিস্থিতিতে বুধবার রাতে জাতীয়করণের দাবিতে বৃহস্পতিবারের শিক্ষকদের লাগাতার অবস্থান কর্মসূচি নিয়ে দৈনিক শিক্ষাবার্তা ডটকমের সঙ্গে কথা বলেছেন আন্দোলনরত শিক্ষকদের নেতা ও বিটিএর সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেখ কাওছার আহমেদ।

এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমাদের লাগাতার কর্মসূচি চলবে। তবে রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায় শুক্রবার দুপুর ২টা পর্যন্ত কর্মসূচি সংক্ষিপ্ত করার সিদ্ধান্ত নিয়েছিলাম। এদিকে শুনেছি বড় রাজনৈতিক দলগুলো তাদের সমাবেশের নতুন সময় ঘোষণা করেছে। আমরা প্রশাসনের কাছে ৬০ জনের একটি তালিকা দিয়েছিলাম।

আরো পড়ুন: আন্দোলন থেকে শিক্ষকদের ফিরে যেতে বললেন শিক্ষামন্ত্রী

তিনি আরো বলেন, কিন্তু দুই সমাবেশ রিসিডিউলড হওয়ায় আগামীকাল আর কোনো অরাজকতার শঙ্কা নেই। আমরা যেহেতু প্রশাসন ও গোয়েন্দা সংস্থাগুলোকে জানিয়েছিলাম ৬০ জন থাকবো, আমরা ৬০ জনই থাকবো। আর যেহেতু অরাজকতার শঙ্কা নেই তাই কোনো শিক্ষক চলে আসলে তিনিও অবস্থান করতে পারবেন। তবে আমরা নতুন করে কোনো ঘোষণা দিচ্ছি না।

এর আগে বুধবার দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা কয়েক হাজার শিক্ষক মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে বিটিএর ব্যানারে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে শিক্ষকরা ১৬ তম দিনের অবস্থান কর্মসূচি পালন করেছিলেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।